সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ১:১৮
Home / মুসলিম বিশ্ব / বাদশা সালমানের দানে সিক্ত বাংলাদেশ

বাদশা সালমানের দানে সিক্ত বাংলাদেশ

Salmanএমডি সিয়াম : তার সম্পর্কে আমাদের নেতিবাচক ধারনাটাই সম্ভবত বেশী। আমাদের দেশের মিডিয়াগুলোও সারাক্ষণ মুখিয়ে থাকে তাদের দোষ অন্বেষণ করতে। তিনি কটা বিয়ে করেছেন, তার স্ত্রীরা তার চেয়ে কতো বছরের ছোট, কতো টাকা তিনি বিলাসিতা করে নষ্ট করে, কতো খাবার নষ্ট করে, কবে কার মুণ্ডু কর্তন করলো, এসবই যেন তাদের নিয়ে আমাদের দেশের মানুষ ও মিডিয়াগুলোর একমাত্র আলোচ্য বিষয়। নেতিবাচক দিক গুলো এতবেশী শুনানো হয় যে, বাচ্চারা মনে করবে তিনি হয়তো রুপকথার রাজ্যের কোন দৈত্য, জনগনের মাথা কাটাই যার একমাত্র কাজ।

এতোক্ষণ ধরে যার কথা বলছিলাম, তিনি সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। এদেশের মানুষের কাছে তিনি নিছক একজন অহঙ্কারী, বিলাসিতাকারী ব্যক্তি। তবে আমি তাকে এভাবে দেখি না। কারন আমি জানি এদেশের মানুষ তাদের দান সম্পর্কে জানে না। আর জানবেই বা কী করে, তারাতো আর আমাদের মতো না, যে ২ টাকা দান করলেও ১ মাস আগে থেকে ঢোল পেটাবে। তাদের দানগুলো হয় গোপনে। যেমন মরহুম বাদশাহ আব্দুল্লাহ আমাদের দেশকে ১০৪৬ কোটি টাকা দিয়েছিলেন যা তার স্ত্রী-পুত্রও জানতো না।

বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের কোনো ভুল নেই, তা আমি বলছি না। তবে শত ভুলের ভিতরেও তার যে বিষয়টি আমাকে সবচেয়ে বেশী মুগ্ধ করেছে, তা হলো সিরিয়ার জনগনের প্রতি বাদশাহর সাহায্যের হাত বাড়িয়ে দেয়া। রাশিয়া আর ইরান যখন খুনি আসাদকে ক্ষমতায় রাখার লক্ষে প্রতিদিন শতশত রোজাদারকে মারছে, তাদের অভুক্ত রাখছে, তখন বাদশাহ আব্দুল্লাহ সিরিয়ার জনগনের জন্য হাজার মেট্রিকটন খাদ্যবাহী ত্রান সহায়তা পাঠিয়েছেন। শুধু তাই নয়, সিরিয়ান জনগনের জন্য এ পর্যন্ত বাদশাহ সালমান ৮০০ মিলিয়ন ডলারের সাহায্য পাঠিয়েছেন। বাদশাহ সালমানের নিন্দা করার মতো মানুষ দুনিয়ায় বহু আছে, কিন্তু নিপীড়িত মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার মতো মানুষ খুব কমই আছে। দোয়া করি, আল্লাহ যেন বাদশাহকে সমস্ত মুসলিম উম্মাহর প্রকৃত অভিভাবক বানিয়ে দেন।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

বিশ্ব ইজতেমায় গেলে কি হজ্বের সওয়াব মিলে?

খতিব তাজুল ইসলাম: তাবলীগ জামাতের সংকট ও কয়েকটি প্রশ্ন? তাবলীগ জামাত নিয়ে যে সংকট সেটা ...