শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:৫৫
Home / কমাশিসা ফোরামের নীতিমালা

কমাশিসা ফোরামের নীতিমালা

koma no-01আমাদের এই ফোরামে আপনাকে স্বাগতম। কওমি মেধাসহ শিক্ষা, প্রশিক্ষণ, সংস্কার মানসিকতার ধারক এবং মানবসেবায় আগ্রহী চিন্তাশীলদের একটি প্লাটফর্ম ‘কমাশিসা ফোরাম’।

১. বাংলাদেশের ৬৪ জেলাসহ যেকোনো দেশে অব্স্থানরত কওমি মেধাসহ শিক্ষা, প্রশিক্ষণ, সংস্কার মানসিকতার ধারক এবং মানবসেবায় আগ্রহী চিন্তাশীলগণ এই ফোরামের সদস্য হতে পারবেনে।

২. সদস্য হতে আগ্রহীর বয়স অবশ্যই ১৮ বছরের উর্দ্ধে হতে হবে।

৩. প্রচলিত যে কোন রাজনৈতিক কার্যকলাপের প্রভাব বিস্তার করা থেকে মুক্ত থাকতে হবে।

৪. সামাজিক অধঃপতন/অবক্ষয়কামী সকল প্রকার কাজ, নেশা, মাদকদ্রব্য সেবনসহ কোনো প্রকার অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত থাকা যাবে না।

৫. কমাশিসা ফোরাম কর্তৃক গৃহীত সকল প্রকার ইভেন্ট/আয়েজনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার মানসিকতা লালন করতে হবে।

৬. কমাশিসা ফোরামের লক্ষ উদ্দেশ্য ব্যাহত হয় এমন কোনো কাজের সাথে জড়িত থাকা যাবে না। কোনো সদস্যের পক্ষ থেকে এমন কোনো কার্যক্রমের প্রমাণ মিললে কমাশিসা ফোরাম কর্তৃপক্ষ যেকোনো সময় তার সদস্যপদ বাতিলের ক্ষমতা ধারণ করবে।

৭. ইসলাম, মুসলমান ও অন্যান্য ধর্ম ও ধর্মাবলম্বীদের হেয় করে কোনো কথা বা কার্যকলাপের সঙ্গে জড়িত থাকা যাবে না।

৮. রাষ্ট্রদ্রোহী, রাষ্ট্রের জন্যে অমঙ্গলকর জঙ্গিবাদি বা এমন অহেতুক কোনো কার্যকলাপের সাথে জড়িত থাকা যাবে না।

৯. কমাশিসা ফোরামে সদস্যপদ গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদেরকে অবশ্যই পড়াশোনায় মনোযোগী হতে হবে। পেশাজীবিদেরকে অবশ্যই নিজ নিজ কর্মের প্রতি সৎ ও শ্রদ্ধাশীল হতে হবে।

১০. ইসলাম ধর্মের মৌলিক ঈমান-আকিদায় বিশ্বাসী, রাসুল সা.’র আদর্শের অনুসারী, আমল-ইবাদতের প্রতি যত্নবান, ইসলামি ইতিহাস-ঐতিহ্য সচেতন এবং ইসলামি তাহজিব-তামাদ্দুনের প্রতি শ্রদ্ধশীল হওয়ার মতো বিশেষ গুণাবলী অর্জনে সচেষ্ট ও শ্রদ্ধশীল হতে হবে।