বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৭:০৭
Home / সংগঠন / শ্রীমঙ্গলে প্রাক্তণ ছাত্রকল্যাণ পরিষদের আলোচনা সভা ও জমকালো ইসলামী সংগীত সন্ধা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে প্রাক্তণ ছাত্রকল্যাণ পরিষদের আলোচনা সভা ও জমকালো ইসলামী সংগীত সন্ধা অনুষ্ঠিত

onustanএহসান মুজাহির, মৌলভীবাজার :: শ্রীমঙ্গলের নতুন বাজার দারুল কুরআন হাফিজিয়া মাদরাসার প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে গত সোমবার শহরের ভানুগাছ রোডস্থ ডাক বাংলা অডিটোরিয়ামে ‘তিলাওয়াত মাহফিল, আলোচনা সভা ও এক জমকালো ইসলামী সংগীত সন্ধা অনুষ্ঠিত হয়। ভানুগাছ রোডস্থ ডাক বাংলা মিলনায়তন সন্ধার আগেই ইসলামী সংগীতপ্রেমীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বিকেল ৩ টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।
অনুষ্ঠানে পবিত্র কালামুল্লাহপাক থেকে সুললিত কন্ঠে তিলাওয়াত করে দর্শক শ্রেুাতাদের বিমোহিত করেন, জাতীয় পুরষ্কারপ্রাপ্ত  ক্বারী জিয়া উদ্দিন নাসেহ। মনোমুগ্ধকর ইসলামী সংগীত, হামদে বারী তায়ালা ও দেশাত্ববোধক গান পরিবেশন করে দর্শকদের মাতিয়ে তোলেন জাগ্রত কবি মুহিব খান, ভোরের আলোর শিশুশিল্পী ও আল আলমের শিল্পীবৃন্দ।
প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টা ও নতুন বাজার দারুল কুরআন হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মাওলানা জামাল উদ্দিনের সভাপতিত্বে, কবি মীম সুফিয়ান ও প্রাক্তণ ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাহমুদুল হাসান মাহমুদের যৌথ উপস্থাপনায় রাত এগারোটা পর্যন্ত শ্রোতারা উপভোগ করেন সুরের মূর্ছনা। ঢাকা থেকে আগত জাতীয় পুরস্কারপ্রাপ্ত, জাগ্রত কবি-বিপ্লবী কন্ঠশিল্পী মুহিব খান, সিলেট থেকে ভোরের আলো শিল্পীগোষ্ঠি ও বরুণার আল আলম শিল্পীগোষ্ঠির সদস্যরা মনোমুগ্ধকর ইসলামী সংগীত পরিবেশন করেন।
বিকাল ৩টায় শুরু হওয়া অনুষ্ঠানে উদ্বোধনী পর্বে আলোচনায় অংশ নেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক, বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শাহ নজরুল ইসলাম, কবি ও কলামিস্ট মুসা আল হাফিজ, মৌলভীবাজার সরকারি কলেজ জামে মসজিদের ইমাম ও খতিব, বিএম দাখিল মাদরাসার সহকারি সুপার হাফেজ মাওলানা আব্দুল মুকিত মামুন প্রমুখ।

indexািআলোচনায় বক্তারা বলেন, দেশের যুব সমাজকে অপসংস্কৃতির কবল থেকে রক্ষা করতে ইসলামী সংস্কৃতির চর্চা প্রয়োজন রয়েছে। সংস্কৃতির নামে দেশে অপসংস্কৃতির সয়লাবে দেশের যুব সমাজ ও তরুণ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। সাংস্কৃতিক আগ্রসনের কারণে বাংলাদেশে বিজাতীয় সংস্কৃতির চর্চা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যার ফলে আমাদের নিজস্ব সংস্কৃতি, জাতীয় মূল্যবোধ হারিয়ে যেতে বসেছে। অপসংস্কৃতির আগ্রাসন প্রতিরোধ করতে দেশে ইসলামী সংস্কৃতির চর্চার বিকাশ ঘটাতে হবে।
সন্ধা সাড়ে ছয়টায় দ্বিতীয় অধিবেশনে শুরু হয়। এ অধিবেশনে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল হক। এসময় অনুষ্ঠানে সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক মানবকণ্ঠ শ্রীমঙ্গল প্রতিনিধি এম ইদ্রিস আলী, দৈনিক ইনকিলাব শ্রীমঙ্গল প্রতিনিধি আনোয়ার হোসেন জসিম, সাংবাদিক মামুন আহমেদ, সাংবাদিক ও কলামিস্ট এহসান বিন মুজাহির, সৈয়দ আমিরুজ্জামান প্রমুখ।
indexপ্রাক্তণ ছাত্রকল্যাণ পরিষদের নেতৃবৃন্দের মধ্যে বর্ণাঢ্য অনুষ্ঠানের উপস্থিত ছিলেন, প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদের উপদেষ্টা হাফেজ মাওলানা আব্দুল মুকিত মামুন, হাফেজ বুরহান উদ্দিন, প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সাদ ঈমানী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ জিয়া উদ্দিন তালুকদার রাশেদ, হাফেজ আব্দুল মতিন, সাধারণ সম্পাদক হাফেজ মাহমুদুল হাসান, সহ-সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ওলিউর রহমান তুহিন, সাংগঠনিক সম্পাদক হাফেজ ইসলামুল হক, অর্থ সম্পাদক হাফেজ হেলাল উদ্দিন, প্রচার সম্পাদক হাফেজ আব্দুল আওয়াল, হাফেজ তুফায়েল আহমদ, হাফেজ খালেদ আহমদ প্রমুখ।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ডাক্তার যখন ডাকাত! (১ম – ৪র্থ পর্ব)

ইমদাদুল হক নোমানী:: ডাক্তার যখন ডাকাত!  (১ম পর্ব) মানুষ মাত্রই কম বেশী অসুস্থ হয়। একজন ...