সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ ভোর ৫:১৬
Home / আন্তর্জাতিক / রমজানব্যাপী ফ্রি কোরআন বিতরণ করা হবে তিউনিসিয়ায়

রমজানব্যাপী ফ্রি কোরআন বিতরণ করা হবে তিউনিসিয়ায়

tunishia-kuran1তিউনিসিয়া আফ্রিকার উত্তর উপকূলে ভূমধ্যসাগরের তীরে অবস্থিত রাষ্ট্র। দেশটির পূর্ব উপকূলে অবস্থিত তিউনিস দেশের রাজধানী ও বৃহত্তম শহর।

১৯৫৬ সালে এটি স্বাধীনতা লাভ করে। আধুনিক তিউনিসিয়ার স্থপতি হাবিব বুর্গিবা দেশটির স্বাধীনতায় নেতৃত্ব দেন এবং ৩০ বছর রাষ্ট্রপতির দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর তিউনিসিয়া উত্তর আফ্রিকার সবচেয়ে স্থিতিশীল রাষ্ট্রে পরিণত হয়। ইসলাম দেশটির রাষ্ট্রধর্ম এবং প্রায় সব তিউনিসীয় নাগরিক মুসলিম।

পবিত্র রমজান মাস উপলক্ষে তিউনিশিয়ার বিভিন্ন মসজিদ ও ধর্মীয় সংস্থার মাঝে ৬ হাজার কোরআন শরিফ বিতরণ করা হবে। এসব কোরআন বন্ধুত্ব ও সম্প্রীতির নিদর্শনস্বরূপ বিভিন্ন দেশ থেকে উপহার হিসেবে পাওয়া। বিষয়টি জানিয়েছেন, তিউনিসিয়ার ধর্মমন্ত্রী মুহাম্মাদ খালিল।

এদিকে তিউনিসিয়ার ধর্ম মন্ত্রণালয় মুসলমানদের আবেদনের প্রেক্ষিতে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আগ্রহী শিক্ষার্থীদের পবিত্র কোরআনে কারিম হেফজ প্রশিক্ষণের জন্য ব্যবহারের অনুমতি দিয়েছে।

এর ফলে এখন থেকে তিউনিসিয়া শিক্ষাবোর্ডের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠান ও স্কুলের শিক্ষার্থীরা ছুটির দিনগুলোতে পবিত্র কোরআন মুখস্থ করার সুযোগ পাবে।

ধর্ম মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তকে মুসলমানরা যুগান্তকারী সিদ্ধান্ত বলে মনে ধন্যবাদ জানিয়েছে।

-খালিজ টাইমস অবলম্বনে

সৌজন্যে : ইসলাম, বাংলানিউজ২৪.কম

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ইদলিবের মাধ্যমেই সিরিয়ার বিজয় সুচিত হবে ইনশাআল্লাহ!

ইদলিবে শিয়া মুনাফেক রুশ কাফেরদের এক কথায় তুলাধুনা চলবে……. প্রস্তুত তুরস্কের নৌবাহিনী সেনাবাহিনী বিমানবাহিনী। ইতিমধ্যেই ...