রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:৫০
Home / মাহফিল / অশ্রুতে শেষ হলো চরমোনাইর মাহফিল

অশ্রুতে শেষ হলো চরমোনাইর মাহফিল

কমাশিসা : মানবতার কল্যাণ ও শান্তি কামনায় মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো চরমোনাইর বার্ষিক মাহফিল। আজ সোমবার কীর্তনখোলা নদীর তীরে লাখো ভক্ত-মুরিদান এই মোনাজাতে অংশগ্রহণ করেন।

সকাল ৮টা ৪৫ মিনিটে মোনাজাত শুরু হয়, শেষ হয় ৯টায়। মোনাজাত পরিচালনা করেন বর্তমান চরমোনাই পীর সাহেব আলহাজ্ব মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

মোনাজাতে মহান আল্লাহর কাছে সকল পাপ ও অন্যায় থেকে মুক্তির জন্য আকুতি জানান মুসল্লিরা। দেশ-জাতি ও মানবতার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন। মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তির প্রার্থণা করা  হয়। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পুরো চরমোনাই ময়দান। এসময় চারটি বিশাল মাঠ ও আশপাশের বাড়ি-ঘরের সকল যায়গাই ছিল মুসল্লিদের দ্বারা কানায় কানায় পূর্ণ ।

আখেরি মোনাজাতের আগে ফজরের পর থেকে চলে চরমোনাই পীর সাহেবের বয়ান। এ বয়ানে আমলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। পরে মুরিদদের ছবক দেওয়া হয়।

আখেরি মোনাজাত উপলক্ষে আগে থেকেই চরমোনাই ময়দানসহ আশপাশ এলাকায় নেওয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। গত ২৪ ফেব্রুয়ারি চরমোনাই মাহফিল শুরু হয় ।

মনে করা হচ্ছে,  আখেরি মোনাজাতে ৫০ লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। মাহফিল কর্তৃপক্ষের নিজস্ব ওয়েব সাইটের মাধ্যমে সরাসরি সম্প্রচারের ফলে বিশ্বের কোটি কোটি মানুষ পরোক্ষভাবে মোনাজাতে শরিক হতে পেরেছেন।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসার কারণেই দেশের মানুষ এত ধর্মপরায়ন: স্বরাষ্ট্রমন্ত্রী

গতকাল ৩ মার্চ শুক্রবার বিকালে রাজধানীর ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষক সমিতি এর ...