বৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১১:১৩
Home / বিকশিত মেধা / এলাকাবাসীর ভালোবাসায় সিক্ত হাড়িকান্দি জামেয়ার প্রিন্সিপাল মাওলানা হাফিজ এনামুল হক

এলাকাবাসীর ভালোবাসায় সিক্ত হাড়িকান্দি জামেয়ার প্রিন্সিপাল মাওলানা হাফিজ এনামুল হক

কমাশিসা : জকিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী জামেয়া মোহাম্মদিয়া হাড়িকান্দি’র প্রিন্সিপাল তরুণ আলেমে দ্বীন মাওলানা হাফিজ এনামুল হক যুক্তরাজ্য সফর শেষে গতকাল ৬ ফেব্রুয়ারি সোমবার দেশে প্রত্যাবর্তন করেছেন। এ উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টায় সিলেট এম.এ.জি. ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাড়িকান্দি জামেয়ার শিক্ষক/শিক্ষার্থী ও পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

বিকাল ২টায় তাকে জকিগঞ্জ-শেওলা সড়ক থেকে বিশাল মোটর শুভাযাত্রা সহকারে নিয়ে আসা হয় জকিগঞ্জের প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ জামেয়া মোহাম্মদিয়া হাড়িকান্দিতে। সেখানে এলাকাবাসীর পক্ষ থেকে আয়োজন করা হয় বিশাল সংর্বধনা অনুষ্ঠানের।

হাড়িকান্দি জামেয়া পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো: শামসুল ইসলাম খসরু’র সভাপতিত্বে ও জামেয়ার প্রাক্তণ ছাত্র তরুণ সমাজসেবী আব্দুল হামিদ জালাল এবং জামেয়ার শিক্ষক মাওলানা মাসুম আহমদের যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করে জামেয়ার শিক্ষার্থী হুমায়ুন আহমদ।

হাড়িকান্দি জামেয়ার নির্বাহী প্রিন্সিপাল মাওলানা হাফিজ সিদ্দীকুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন হাড়িকান্দি জামেয়ার প্রিন্সিপাল যুক্তরাজ্য প্রবাসী তরুণ আলেমে দ্বীন মাওলানা হাফিজ এনামুল হক। বক্তব্য রাখেন গোটারগ্রামের বিশিষ্ট মুরব্বী আব্দুস শুক্কুর লস্কর, দরগাবাহারপুরের বিশিষ্ট মুরব্বী আব্দুল মতিন মেম্বার, ইউপি সদস্য নাজিম উদ্দিন, হাড়িকান্দি জামেয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা রিয়াজ উদ্দিন, মুহাদ্দিছ মাওলানা নাজমুল ইসলাম, প্রাক্তণ ছাত্র সাংবাদিক রহমত আলী হেলালী, সাংবাদিক মোরশেদ আলম লস্কর, এটিএম ফয়সল ও জিয়াউর রহমান ফারুকী প্রমূখ।

সংর্বধনার জবাবে প্রিন্সিপাল মাওলানা হাফিজ এনামুল হক বলেন, যুক্তরাজ্যে অবস্থানরত দেশের প্রায় সকল মানুষ-ই জামেয়া মোহাম্মদিয়া হাড়িকান্দি নাম শুনলেই চিনে। আর এ চেনার পেছনে যার অতুলনীয় অবদান ছিল তিনি হলেন হযরত আল্লামা শায়খ আব্দুল গণী (রহ.)। হযরত শায়খ তার জীবনের একটি বিশাল সময় পার করেছেন এ প্রতিষ্ঠানটির উন্নতি ও অগ্রগতির জন্য। আজ তিনি নেই এ হিসেবে আমাকে আপনারা তার স্থলাভিষিক্ত করেছেন। আমার মাঝে তার মতো কোন যোগ্যতা নেই। তবুও আপনাদের নিয়ে হযরত শায়খের স্বপ্ন বাস্তবায়নে আমি নিরলসভাবে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছি। এ ক্ষেত্রে আপনাদের দোয়া, সহযোগিতা ও আন্তরিক পরামর্শ প্রত্যাশা করছি।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি: এফবিআই

কমাশিসা ডেস্ক:: ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়েছে ...