মঙ্গলবার, ৩০শে নভেম্বর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১২:৩৪
Home / রাজনীতি / ইসি গঠনে রাষ্ট্রপতিকে খেলাফত মজলিসের ৫ দফা প্রস্তাবনা

ইসি গঠনে রাষ্ট্রপতিকে খেলাফত মজলিসের ৫ দফা প্রস্তাবনা

কমাশিসা : স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে ৫ দফা প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। সোমবার বিকেলে সংগঠনটির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সংলাপ শেষে দলটির মহাসচিব মাহফুজুল হক এ তথ্য জানান।
খেলাফত মজলিসের আমির হাবিবুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলের সদস্যরা হলেন সিনিয়র নায়েবে আমির ইসমাইল নুরপুরী, নায়েবে আমির রেজাউল করিম জালালি, যুগ্ম মহাসচিব মামুনুল হক, জালালুদ্দিন আহমদ, আতাউল্লাহ আমিন, কোরবান আলি, বদিউজ্জামান ও মাহবুবুল হক।
বিকেল তিনটায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সংলাপ করে খেলাফত মজলিসের প্রতিনিধিদল। পৌনে এক ঘন্টা সংলাপ শেষে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন মাহফুজুল হক। তিনি বলেন, আমরা নিরপেক্ষ ইসি গঠনে সুনির্দিষ্টভাবে ৫ দফা প্রস্তাবনা রাষ্ট্রপতিকে দিয়েছি। বিশেষ করে নির্বাচন কমিশন গঠনে একটি সুনির্দিষ্ট বিধিমালা ও আইন প্রণয়নের কথা বলেছি। সব নিবন্ধিত রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে ইসি গঠনের কথা বলেছি।
তিনি বলেন, আমরা গ্রহণযোগ্য ও নিরপেক্ষ বিশিষ্ট ব্যাক্তিদের দিয়ে সার্চ কমিটি গঠনের আহ্বান জানিয়েছি। এই কমিটিতে যোগ্য ও বিশিষ্ট আলেম সদস্যকে রাখারও প্রস্তাব দিয়েছি।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ডাক্তার যখন ডাকাত! (১ম – ৪র্থ পর্ব)

ইমদাদুল হক নোমানী:: ডাক্তার যখন ডাকাত!  (১ম পর্ব) মানুষ মাত্রই কম বেশী অসুস্থ হয়। একজন ...