বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:৩৪
Home / আন্তর্জাতিক / ইসলামে অবদানের স্বীকৃতি পেলেন বাদশাহ সালমান

ইসলামে অবদানের স্বীকৃতি পেলেন বাদশাহ সালমান

ইসলাম ধর্মে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সৌদি বাদশাহ সালমানকে বাদশাহ ফয়সাল ইন্টারন্যাশনাল পুরস্কার ২০১৭ এর জন্য মনোনীত করা হয়েছে। ইসলাম ধর্মের বহুমুখী সেবা ও অবদানের জন্য তাকে এ পুরস্কার প্রদান করা হবে। মক্কার আমির এবং বাদশা ফয়সাল ফাউন্ডেশনের পরিচালক ও চেয়ারম্যান প্রিন্স খালেদ আল-ফয়সাল এ বছরের বিজয়ীদের নাম ঘোষণা করেন।

নির্বাচকমণ্ডলী ইসলামের সেবায় বাদশাহ সালমানের বিভিন্ন অবদান তুলে ধরেন। যেমন, মাসজিদুল হারামাইনের সেবা ও সংরক্ষণ, কিং আবদুল আজিজ দারা-এর পৃষ্ঠপোষকতা এবং তার মাধ্যমে রাসুল সা. এর জীবন ও ইতিহাস তুলে ধরা, কিং আবদুল আজিজ কমপ্লেক্স প্রতিষ্ঠা ও পরিচালনা করা, চলমান সংকট মোকাবেলায় আরব ও মুসলিম বিশ্বকে নেতৃত্ব দান, সন্ত্রাস মোকাবেলায় ইসলামিক সামরিক জোট গঠন ইত্যাদি।

এ বছর ইসলামিক শিক্ষায় অবদান রাখার জন্য পুরস্কার পেয়েছেন লেবাননের অধ্যাপক রিদওয়ান আল-সাইয়্যিদ, আরবি ভাষা ও সাহিত্যে অবদানের জন্য জর্ডানের অ্যারাবিক ল্যাঙ্গুয়েজ অ্যাকাডেমি, মেডিসিনে জাপানের অধ্যাপক তাদামিৎসু কিশিমোতো, বিজ্ঞানে যৌথভাবে পুরস্কার জিতেছেন নেদারল্যান্ডের অধ্যাপক লরেন্স মোলেনক্যাম্প ও সুইজারল্যান্ডের অধ্যাপক ড্যানিয়েল লস।

উল্লেখ্য, বাদশাহ ফয়সাল পুরস্কারকে আরব বিশ্বের নোবেল বলা হয়। নোবেল পুরস্কারের পর এটির আর্থিক মূল্য সবচেয়ে বেশি।

সূত্র : আরব গেজেট

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ইদলিবের মাধ্যমেই সিরিয়ার বিজয় সুচিত হবে ইনশাআল্লাহ!

ইদলিবে শিয়া মুনাফেক রুশ কাফেরদের এক কথায় তুলাধুনা চলবে……. প্রস্তুত তুরস্কের নৌবাহিনী সেনাবাহিনী বিমানবাহিনী। ইতিমধ্যেই ...