সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ ভোর ৫:০৪
Home / মাহফিল / টঙ্গীতে ৫দিনের জোড় ইজতেমা শুরু

টঙ্গীতে ৫দিনের জোড় ইজতেমা শুরু

ijtema-in-bogoraকমাশিসা :  গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমা ময়দানে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা শুরু হয়েছে। গতকাল শুক্রবার ফজরের নামাজের পর থেকে শুরু হওয়া এ জোড় ইজতেমায় হাজার হাজার মুসল্লি অংশ নিয়েছেন।

জোড় ইজতেমার উদ্বোধনী বয়ান করেন ভারতের মাওলানা হাফিজ ইকবাল। বাদ জুমা বাংলাদেশের তাবলিগের শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা রবিউল হক বয়ান করেন।

জানা গেছে, বিশ্ব ইজতেমা অনুষ্ঠানের এক চিল্লা (৪০ দিন) পূর্বে প্রতিবছর ‘বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক’ এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়। এতে তিন চিল্লাধারী দেশি-বিদেশি মুসল্লি, আলেম-ওলামারা অংশ নেন। তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বিরা কালেমা, নামাজ, ঈমান-আমল, জান্নাত-জাহান্নাম ও তাবলিগের উদ্দেশ্য সম্পর্কে বয়ান করেন।

পাশাপাশি আসন্ন বিশ্ব ইজতেমার প্রস্তুতি সম্পর্কে দিক-নির্দেশনা দেন। জোড় ইজতেমা শেষে মুসল্লিদের একটি অংশ দাওয়াতি কাজে দেশ-বিদেশের বিভিন্নস্থানে ছড়িয়ে পড়বেন। আর একটি অংশ ইজতেমা ময়দানের প্রস্তুতি কাজের তদারকিতে থাকবেন।

আগামী মঙ্গলবার (৬ ডিসেম্বর) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ জোড় ইজতেমা।

উল্লেখ্য, আগামী ১৩ থেকে ১৫ জানুয়ারি এবং ২০ থেকে ২২ জানুয়ারি টঙ্গীতে দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি: এফবিআই

কমাশিসা ডেস্ক:: ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়’ নিউইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়েছে ...