মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৬:১৭
Home / শিক্ষা-গবেষণা / টিভির কারণে মৃত্যু

টিভির কারণে মৃত্যু

tv-addict.kid_টানা কয়েক ঘণ্টা টিভি দেখা আপনার স্বাস্থ্যের জন্য ভালো নয়। প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা ধরে টিভির পর্দার সামনে বসে থাকা আপনার শখে পরিণত হয়ে থাকে, তবে কম বয়সেই আপনার মৃত্যু ঘটতে পারে এ কারণেই, যদি আপনি অতিমাত্রায় মোটা নাও হয়ে থাকেন। প্রতিদিন কমপক্ষে ৬ ঘণ্টা টিভি দেখেন এমন ৯ হাজার মানুষের ওপর সমীক্ষা চালিয়ে অস্ট্রেলীয় গবেষকরা এ কথাই জানিয়েছেন।
কেউ অতিমাত্রায় মোটা হোন আর নাই হোন, যারাই চার ঘণ্টার বেশি প্রতিদিন টেলিভিশন দেখবেন তাদেরই অপরিপক্ব বয়সে মৃত্যুর ঝুঁকি ৪৬ শতাংশ বেশি, তাদের চেয়ে যারা দিনে দুই ঘণ্টারও কম সময় টিভি দেখেন।
এ সমীক্ষা পরিচালনাকারী ডেভিড ডানস্টান বলেন, এখানে টেলিভিশন সমস্যা নয়। কিন্তু বিপদটা আসে অলস বসে থাকাটা থেকে। বেশি সময় বসে থাকাটাই আপনার জন্য খারাপ।
বেশি সময় টিভির সামনে বসে থাকলে শিশুরা মুটিয়ে যায়। অ্যামেরিকান অ্যাকাডেমি অব পেডিয়াট্রিক-এর পরামর্শ হচ্ছে, দুই বছরের কম শিশুদের টিভি দেখতে দেয়া উচিত নয়। আর দুই বছরের বেশি বয়সী শিশুদের মাত্র দুই ঘণ্টা টিভি দেখতে দেয়া যেতে পারে, তবে তারা যে প্রোগ্রাম দেখবে তার গুণগত মান যেন উন্নত হয়, টিভি দেখে যে সময় নষ্ট হয়, তা সুষ্ঠু শারীরিক ও সামাজিক উন্নয়নের সময়টাকেই নষ্ট করে।

সৌজন্যে : অন্যদিগন্ত

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

সম্মিলিত বোর্ডের দাওরায়ে হাদীসের পরীক্ষার রুটিন প্রকাশ

কমাশিসা ডেস্ক:: কওমি শিক্ষা সনদের স্বীকৃতি ঘোষিত হওয়ার পর দ্বিতীয বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ...