রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:৪৭
Home / অনুসন্ধান / দেড় মণ ইলিশ দিয়ে প্রশাসনের ভূরিভোজ!

দেড় মণ ইলিশ দিয়ে প্রশাসনের ভূরিভোজ!

04অনলাইন ডেস্ক :: ইলিশ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখের অনুষ্ঠানে ইলিশ বর্জন করলেও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানের খাবার মেনুতে ছিল দেড়মণ ইলিশ।এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে বাংলা নববর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুভযাত্রাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা পরিষদ হলরুমে আগত দর্শনার্থী এবং অতিথিদের নানা খাবারে আপ্যায়িত করা হয়। সেই তালিকায় প্রথম দিকে ছিল ইলিশ মাছ। তাছাড়া ৮-১০ রকমের ভর্তা-ভাজি ছিল খাদ্যতালিকায়।

সূত্র জানিয়েছে, চাঁদপুর থেকে এসব ইলিশ আনা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ফেরদৌসি আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান রেহানা মকবুল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. নাছির আহমেদ প্রমুখ। তবে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ কোনো নেতাকে দেখা যায়নি।

জেলা নাগরিক ফোরামের সভাপতি পীযূষ কান্তি আচার্য বলেন, এখন ইলিশের প্রজননকালীন সময়। সে সময়ে ইলিশ খাওয়াটা যুক্তিসঙ্গত নয়। এমনকি প্রধানমন্ত্রী নিজেও পহেলা বৈশাখে ইলিশ না খাওয়ার ঘোষণা দিয়েছেন। ফলে এ ঘটনাটি নিন্দনীয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ বলেন, দেড়মণ ইলিশের তথ্যটি সঠিক নয়। তাছাড়া মাছগুলো প্রজননকালীন সময়ে ধরা নয়। এগুলো কোল্ডস্টোরেজ থেকে সংগ্রহ করা। আর মাছ থেকে ইলিশ শুঁটকির পরিমাণ বেশি ছিল। সূত্র .আরটিএনএন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...