শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৬:৪৭
Home / আকাবির-আসলাফ / আদালত মুসলমানদের ঈমানী দাবী মেনে নিয়ে রিট খারিজ করেছেন : সময় টিভির বিশেষ সাক্ষাৎকারে আল্লামা জুনাইদ বাবুনগরী

আদালত মুসলমানদের ঈমানী দাবী মেনে নিয়ে রিট খারিজ করেছেন : সময় টিভির বিশেষ সাক্ষাৎকারে আল্লামা জুনাইদ বাবুনগরী

04834536_nকমাশিসা :: বরিশাল বিভাগীও কওমী উলামা ঐক্য পরিষদের দুইদিন ব্যাপী ইসলামী মহাসম্মেলনের আজ দ্বিতীয় দিন। হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী দা. বা. ও মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী দা. বা. বরিশালে আগমন করেছেন। আল্লামা শাহ্ আহমদ শফী দা.বা.’র কাছ থেকে তখন মিডিয়া কর্মীরা একটি সাক্ষাৎকার নিতে চান।  কিন্তু হযরতের শরীর ভালো না থাকায় তিনি মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে সাক্ষাৎাকার দেয়ার জন্য বলেন।

একপর্যায়ে সাংবাদিকরা হযরতের কাছে দুআর  আরজ করলে হযরত (শাহ্ আহমদ শফী) তাদের মাথায় হাত বুলিয়ে দুআ করেন।
সম্প্রতি হাইকোর্টে ইসলাম ধর্ম থাকা না থাকা নিয়ে সারা দেশ উত্তাল হয়ে ওঠে। তাওহিদী জনতা রাজপথে নেমে এর তীব্র প্রতিবাদ করেন এবং রীট খারিজ না হলে লাগাতার আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দেয় হেফাজতে ইসলামসহ ইসলামী দলগুলো।
গতকাল ২৮মার্চ হাইকোর্টে ২৮বছর আগের এই রীটের শোনানীর দিন ধার্য্য হয়। আদালত তখন রীটটি খারিজ করে দেন। রাষ্ট্রধর্ম ইসলামকে বহাল রাখেন। সমসাময়িক এই প্রসঙ্গে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সময় টিভিকে সংক্ষিপ্ত একটি সাক্ষাৎকার দেন। নিম্নে কমাশিসা পাঠকদের জন্য চুম্বক অংশ তুলে ধরা হল।

সাংবাদিক: রাষ্ট্রধর্ম ইসলামকে বাদ দেয়ার জন্য আদালতে যে রীট করা হয়েছিলো গত ২৮ তারিখে আদালত সে রীট খারিজ করে দিয়েছে-  এ ব্যাপারে আপনি কি বলবেন?
বাবুনগরী: আমরা আদালতকে অনেক শ্রদ্ধা ও সম্মান করি। তাই আদালতের কাছে রীট খারিজের জোর দাবী জানিয়েছিলাম। আলহামদুলিল্লাহ্! আদালত দেশের সংখ্যাগরিষ্ট মুসলমানের ঈমানী দাবীকে মেনে নিয়ে রীট খারিজ করে দিয়েছেন, এ জন্য আমরা আদালতকে অসংখ্য ধন্যবাদ ও শুকরিয়া জানাই!

সাংবাদিক: হুজুর, গত ২৮ বছর আগের একটি রীট এই সরকারের আমলে পূণরায় উজ্জিবিত হলো এবং সে রীটকে আবার খারিজ করা হলো, এ সম্পর্কে কিছু বলুন?
বাবুনগরী: আসলে এটা মূলত আদালতের ব্যাপার। তারপরও আমরা আশা করবো, ইসলামের বিরুদ্ধে এ ধরনের কোন সরযন্ত্র হলে, সরকার যেনো ওদের ফাঁদে পা না দেয় এবং খুব সোচ্চার থাকেন। এই রীট খারিজ হওয়াতে সরকারকেও ধন্যবাদ,  পাশাপাশি প্রসাসনকেও!

সাংবাদিক:  আপনার আর কিছু বলার আছে?
বাবুনগরী:  হ্ঁযা আছে! আমি আশা করবো- ভবিষ্যতে কখনো এ ধরনের কোন রীট হলে আদালত যেনো সেটা গ্রহণ না করে সাথে সাথে সেটা খারিজ করে দেয়।

সাংবাদিক:  আপনার অনেক মূল্যবান সময় থেকে একটু সময় নষ্ট করলাম। দুআ করবেন।
বাবুনগরী:  আপনাকেও অশেষ অশেষ ধন্যবাদ।

সাংবাদিক:  হুজুর একটা কথা বলবো?
বাবুনগরী: জ্বী বলেন!

সাংবাদিক: হুজুর, আমি যদিও একজন সাংবাদিক কিন্তু আমি একজন মুসলমান! আমি ইসলামকে অনেক ভালোবাসি। আমাকে একটু দুআ করে দিন।
বাবুনগরী: সাংবাদিকের মাথায় হাত বুলিয়ে হুজুর দুআ দিলেন এবং বিদায় জানালেন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...