রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৭:৫৪
Home / প্রতিদিন / হেফাজতে ইসলামের পক্ষ থেকে আইনমন্ত্রীকে স্বারকলিপি প্রদান

হেফাজতে ইসলামের পক্ষ থেকে আইনমন্ত্রীকে স্বারকলিপি প্রদান

12512791_423769274460475_276522896549363870_n
আইনমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করতে যাচ্ছেনঢোকা মহানগর হেফাজতের নেতারা

অনলাইন ডেস্ক :: সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হেফাজতে ইসলামের পক্ষ থেকে মাননীয় আইনমন্ত্রী আনিসুল হকের নিকট স্বারকলিপি প্রদান করা হয়েছে ।

হেফাজতে ইসলামের পক্ষ থেকে  রবিবার (২৭ মার্চ)  বেলা ১১টায় ৮ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে আইনমন্ত্রীর দফতরে স্বারকলিপি প্রদান করেন।

প্রতিনিধি দলে  ছিলেন মাওলানা আবু জাফর কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী,  মাওলানা ফজলুল করীম কাসেমী,  মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুফতী ফখরুল ইসলাম, শেখ গোলাম আজগর, মাওলানা শরীফুল্লাহ ও মাওলানা সুলতান মহিউদ্দীন।

স্বারকলিপিতে (২৫ মার্চ) শুক্রবার দৈনিক ইনকিলাব ও দেশের কওমী ঘরানার বিভিন্ন অনলাইন পত্রিকায় হেফাজতের সফল কর্মসূচির সংবাদ এবং অনলাইন নিউজ পোর্টাল কওমী নিউজে প্রকাশিত বিশিষ্ট রাজনীবিদ ও সাংবাদিক ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর লিখিত রাষ্ট্রের ধর্ম থাকবে কেন? প্রবন্ধ থেকে উদ্বৃত করে বলা হয়, পৃথিবীর বহু দেশে সংখ্যাগরিষ্ঠ জনগণের ধর্ম রাষ্ট্রধর্ম হিসেবে বিদ্যমান রয়েছে। ধর্মনিরপেক্ষ মুসলিম সংখ্যাগরিষ্ঠ অনেক দেশে ইসলাম রাষ্ট্রধর্ম হিসেবে স্বীকৃত। আলজেরিয়া, বাহরাইন, ব্রুনাই, কমোরস, মিশর, ইরাক, জর্ডান, কুয়েত, লিবিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মরক্কো, ওমান, কাতার, সোমালিয়া, তিউনিসিয়ায় ইসলাম রাষ্ট্রধর্ম। ইন্দোনেশিয়ায় ইসলাম ছাড়াও অন্য কয়েকটি ধর্মকে স্বীকৃতি দেয়া হয়েছে।

তাতে আরও বলা হয়, ধর্মনিরপেক্ষ ইউরোপের অধিকাংশ দেশেই খ্রিস্টধর্ম রাষ্ট্রধর্ম হিসেবে স্বীকৃত। পোল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি ও স্পেনে প্রধান ধর্ম রোমান ক্যাথলিক। ডেনমার্ক, জার্মানী, সুইডেন ও ফিনল্যান্ডে লুথেরান ধর্ম প্রাধান্য পায়। আর্জেন্টিনা, কোস্টারিকা, মাল্টা, মোনাকো ও সুইজারল্যান্ডের কিছু ক্যান্টন ও ভ্যাটিকান সিটির রাষ্ট্রধর্ম রোমান ক্যাথলিক। সাইপ্রাস ও গ্রিসে ইস্টার্ন অর্থোডক্স চার্চকে রাষ্ট্রধর্ম হিসেবে অনুমোদন দেয়া হয়েছে। অ্যান্ডোরা, ডোমিনিকান রিপাবলিক, এল সালভেদর, প্যারাগুয়ে, পেরু, পর্তুগাল ও স্লোভাকিয়ার সংবিধানে ক্যাথলিক ধর্মকে বিশেষভাবে স্বীকৃতি দেয়া হয়েছে। আর্মেনিয়ায় অ্যাপোস্টলিক চার্চ রাষ্ট্রধর্ম হিসেবে স্বীকৃত। নেপাল একটি হিন্দু রাষ্ট্র । বিশ্বেও অন্তত ৬০টি দেশে রাষ্ট্রধর্ম আছে। প্রত্যক্ষ বা পরোক্ষভাবে অন্তত ৪৬টি মুসলিম দেশেরও রাষ্ট্রধর্ম স্বীকৃত। সুতরাং ৯২ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম থাকা একান্তই যৌক্তিক ও অপরিহার্য। কওমীনিউজডটকম।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...