বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৩:৪৫
Home / প্রতিদিন / শেরে বাংলায় নামাজে দাঁড়িয়ে গেলেন আফগানিস্তান ও ওমানের মুসলিম ক্রিকেটাররা

শেরে বাংলায় নামাজে দাঁড়িয়ে গেলেন আফগানিস্তান ও ওমানের মুসলিম ক্রিকেটাররা

454546কমাশিসা ডেস্ক :: ক’দিন আগে অভাবনীয় এক দৃশ্য দেখা গেলো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আফগানিস্তান ও ওমানের মুসলিম খেলোয়াড়রা মাঠেই দাঁড়িয়ে যান নামাজের জন্য। আর মাগরিবের নামাজের জামাতের ইমামতি করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানে আফগানিস্তান জাতীয় দলের কোচ ইনজামাম উল হক। এশিয়া কাপের বাছাইপর্ব তখনো শুরু হয়নি। ১৭ ফেব্রুয়ারি মিরপুর স্টেডিয়ামের দক্ষিণ পাশে ওমান ও উত্তর পাশে আফগানিস্তান জাতীয় দল অনুশীলনে নামে। অনুশীলন করতে করতে করতে ভেসে আসে মাগরিবের নামাজের আজান। সঙ্গে সঙ্গে দুই দলের মুসলিম খেলোয়াড়রা থামিয়ে দেন অনুশীলন। মাঠের এক পাশে দুই দলের খেলোয়াড়রা কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে যান মাগরিবের নামাজের জন্য। আর সামনে দাঁড়িয়ে ইমামতি করেন পাকিস্তানের সাবেক খেলোয়াড় ও বর্তমানে আফগানিস্তানের কোচ ইনজামাম উল হক। কিছুক্ষণের জন্য হলেও অনুশীলন দেখতে আসা দর্শকরা অভাবনীয় দৃশ্য দেখেন।

তবে এমন চিত্র নতুন নয়। এর আগে ইনজামামুল হকের সময়ে পাকিস্তানও এভাবে নামাজের সময় হলে মাঠেই নাম, নাজের জন্য দাঁড়িয়ে যেতেন। এখন সময় বদলেছে, পাক খেলোয়াড়রাও আর নামাজ-রোজার ধার ধারেন না।

আর বাংলাদেশীখেলোয়াড়দের কথা তো আর নাই বা বলা হল। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হয়েও বাংলাদেশী কোনো ক্রিকেটারকে এমন দৃশ্যে দেখা যায় নি।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...