বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:১৪
Home / অনুসন্ধান / যে মাদরাসায় শিক্ষক ও শিক্ষার্থী সংখ্যায় সমান সমান!

যে মাদরাসায় শিক্ষক ও শিক্ষার্থী সংখ্যায় সমান সমান!

আশরাফুল ইসলাম (আসিফ)  :: সিরাজগঞ্জের তাড়াশের ১নং তালম ইউনিয়নের রোকনপুর দাখিল মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পরেছে। ফলে মাদ্রাসার শিক্ষার্থী ও শিক্ষক সমানে সমান হয়েছে। মাদ্রাসাটির শিক্ষকদের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগও পাওয়া গেছে।

সরেজমিনে জানা যায়, মাদ্রাসাটির শিক্ষকরা নিয়মিত মাদ্রসায় না আসা, নিদিষ্ট সময়ের আগেই ছুটি দেওয়া ও নিয়মিত ক্লাস না নেয়ার ফলে মাদ্রাসাটির শিক্ষাব্যবস্থা ধ্বংসের দ্বারপান্তে এসে পৌঁছেছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় ওই মাদ্র্রাসায় গিয়ে দেখা যায় মাদ্রাসার অফিস ও কক্ষ গুলোতে তালা লাগাচ্ছেন মাদ্রাসার পিয়নের ছেলে রফিক। এ সময় মাদ্রাসায় শিক্ষক ও ছাত্রছাত্রী পাওয়া যায়নি। নির্দিষ্ট সময়ের আগেই বন্ধের কারণ জানতে চাইলে তিনি জানান, শিক্ষক ও শিক্ষার্থীরা চলে গেছে। আমি আর বসে থেকে কি করবো।

প্রতিদিনের চিত্র এটি কিনা জানতে চাইলে তিনি হ্যাঁ সূচক জবাব দেন। তিনি আরো জানান, শিক্ষক ১৬ জন ছাত্রছাত্রী ১৬ জন তাও আবার নিয়োমিত ক্লাস করেনা। ওই সময় কথা বলার একপর্যায়ে উপস্থিত হলেন, রোকনপুর দাখিল মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত সুপার ও সহকারী শিক্ষক মও. আবুল কাসেম আজাদ । তার কাছে মাদ্রাসার করুন অবস্থা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, কমিটি নিয়ে দন্ধের কারণে এ মাদ্রাসার এমন দশা হয়েছে। এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফকির জাকির হোসেন বলেন, রোকনপুর দাখিল মাদ্রাসার অনিয়মের বিষয়ে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ফোন না ধরায় এ ব্যাপারে রোকনপুর দাখিল মাদ্রাসার সুপার আব্দুল মান্নান এর মতামত নেয়া সম্ভব হয়নি। তাড়াশ উপজেলার প্রায় সবগুলো মাদ্রাসাতেই ঠিকমত ক্লাশ হয়না। সূত্র. সময় বার্তা।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...