শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:৪২
Home / প্রতিদিন / পুলিশী বাধায় সিলেটে তাফসির মাহফিল বন্ধ

পুলিশী বাধায় সিলেটে তাফসির মাহফিল বন্ধ

2_116424অনলাইন ডেস্ক :: সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদরাসা ময়দানে আনজুমানে খেদমতে কুরআনের তাফসির মাহফিল বন্ধ করে দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। শুক্রবার সকালে পুলিশের উপস্থিতিতে মাঠে নির্মিত প্যান্ডেল, মঞ্চ ও বিদ্যুৎ খুলে ফেলা হয়। এ সময় আনজুমানে খেদমতে কুরআন সিলেটের নেতৃবৃন্দ উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলে এই ঘটনার নিন্দা জানান।
এক বিবৃতিতে আনজুমানে খেদমতে কুরআন সিলেট-এর সভাপতি মাওলানা আব্দুল মালিক চৌধুরী ও সেক্রেটারি হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন বলেন-ঐতিহ্যবাহী আনজুমানে খেদমতে কুরআন সিলেট দীর্ঘ ৩৫ বছর ধরে মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআনের খেদমতের পাশাপাশি সিলেটের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সংগঠন কোন দল বা গোষ্ঠীর সংগঠন নয়। এটি একটি সরকারি রেজিস্ট্রেশনভুক্ত সামাজিক সংগঠন। এই সংগঠনের তাফসিরের মত একটি মোবারক মাহফিল বন্ধ করে দেওয়ার ঘটনায় সিলেটের মানুষ বিক্ষুব্ধ বাকরুদ্ধ। এই ধরনের কর্মকাণ্ডের নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি।

নেতৃবৃন্দ আরও বলেন- পূর্বঘোষিত তারিখ অনুযায়ী ১২ ও ১৩ ফেব্রুয়ারি রোজ শুক্র ও শনিবার সিলেট-এর আলিয়া মাদরাসা মাঠে আনজুমানে খেদমতে কুরআনের ঐতিহাসিক তাফসির মাহফিল সফলের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
মাহফিল শুরুর প্রাক্কালে শুক্রবার সকালে প্রশাসন তা বন্ধ করে দিয়েছে। অথচ মাহফিল সফলের লক্ষ্যে আমাদের পক্ষ থেকে যথাযথ নিয়ম মেনে সিলেট সরকারি আলিয়া মাদরাসা কর্তৃপক্ষের কাছ থেকে মাঠ ব্যবহারের অনুমতি নেয়া হয়েছে। এসএমপি (পুলিশ) কমিশনার বরাবরে লিখিত আবেদনের মাধ্যমে অবহিত করে মাহফিল সফলের সাহায্য কামনা করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে প্রচারের জন্য মাইকিং করার এবং মাহফিলে মাইক ব্যাবহারের অনুমতি নেয়া হয়েছে। সূত্র. মাসবজমিন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...