বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:১২
Home / অনুসন্ধান / মার্কিন ক্ষেপণাস্ত্রে ঘায়েল হচ্ছেন রুশ জেনারেলরা

মার্কিন ক্ষেপণাস্ত্রে ঘায়েল হচ্ছেন রুশ জেনারেলরা

american misail

রুশ-ইরান অক্ষশক্তির বিরুদ্ধে বিদ্রহীরা ভাল ফলাফল দেখাচ্ছে

কমাশিসা বিদেশ ডেস্ক: মার্কিন অস্ত্র ব্যবহার করে সিরিয়ায় মোতায়েন রাশিয়ার শীর্ষ পর্যায়ের সামরিক কর্মকর্তাদের হত্যা করছে স্বৈরশাসক বাশার আল-আসাদ বিরোধী বিদ্রোহীরা। নতুন এক রিপোর্টে এ প্রমাণ বের হয়েছে বলে মার্কিন ‘ডেইলি বিস্ট’ জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে- সিরিয়ায় মার্কিন সমর্থিত বিদ্রোহীরা আমেরিকার অস্ত্র দিয়ে রুশ সামরিক কর্মকর্তাদের লক্ষ্যবস্তুতে পরিণত করছেন।

ফ্রি সিরিয়ান আর্মি সম্প্রতি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে যাতে দেখা যাচ্ছে- একটি ছাদের ওপর থেকে একদল সেনাকে লক্ষ্য করে ট্যাংক বিধ্বংসী লেসার গাইডেড বিজিএম-৭১ টিওডাব্লিউ ক্ষেপণাস্ত্র ছোড়া হচ্ছে। ভিডিওতে বলা হয়েছে- রুশ কর্মকর্তাদের লক্ষ্য করে ওই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। তবে কোথায় এ হামলা হয়েছে তা সঠিকভাবে বলা হয়নি।

ভিডিওতে বলা হয়, সিরিয়ার সমুদ্রোপকূলবর্তী একটি স্থানে এ হামলা হয়েছে। ধারণা করা হচ্ছে- ওই ভবনটি সিরিয়ার উপকূলবর্তী লাতাকিয়া শহরে অবস্থিত। ওই এলাকায় রুশ অভিযানের ঘাঁটি ও বিমান ঘাঁটি রয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার বিমান অভিযান শুরুর পর বিদ্রোহীদের হামলায় এ পর্যন্ত অন্তত একজন রুশ শীর্ষ সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন।

ওই ভিডিও প্রকাশের এক ঘণ্টার মধ্যে রুশ বার্তা সংস্থা ‘তাস’ জানিয়েছে, সিরিয়ার সেনাদেরকে রাশিয়ার এ সামরিক কর্মকর্তা পরামর্শ দিয়ে সহায়তা করছিলেন। তিনি ইসলামিক স্টেটের মর্টার হামলায় একটি সামরিক গ্যারিসনে নিহত হয়েছেন।

পরে অন্য এক রিপোর্টে এ খবর নিশ্চিত করে বলা হয়েছে, সালমা শহরের কাছে মার্জ খাওখা গ্রামে টিওডাব্লিউ ক্ষেপণাস্ত্রের আঘাতে ১৫ গেরিলা, তিন রুশ কর্মকর্তা ও আসাদ বাহিনীর চার সেনা নিহত হয়েছে।

তুরস্কের আনাদোলু বার্তা সংস্থা বলেছে, জাবাল আল-আকরাদ এলাকার হামলায় নিহত ১৫ কর্মকর্তার মধ্যে রাশিয়ার শীর্ষ পর্যায়ের চার সেনা অফিসার রয়েছেন। এ ঘটনা সম্পর্কে রুশ ও মার্কিন কর্মকর্তারা কোনো মন্তব্য করতে চাননি।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...