মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:৫৩
Home / দেশ-বিদেশ / কাল থেকে শুরু একুশের বইমেলা : লেখক, প্রকাশক ও ব্লগারদের জন্য থাকছে বিশেষ নিরাপত্তা

কাল থেকে শুরু একুশের বইমেলা : লেখক, প্রকাশক ও ব্লগারদের জন্য থাকছে বিশেষ নিরাপত্তা

ind00কমাশিসা ডেস্ক :: বইমেলা চলাকালীন লেখক, প্রকাশক ও ব্লগারদের বিশেষ নিরাপত্তা দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। রবিবার সকাল সাড়ে ১০টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এবারের বইমেলায় চার স্তরের নিরাপত্তা থাকবে। বইমেলা চলাকালীন মেলার আশপাশ এলাকা ও সোহরাওয়ার্দী উদ্যানে সন্ধ্যা সাড়ে ৫টার পর জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া পৃথক প্রবেশ এবং বাহিরপথ রাখা হয়েছে। মেলায় আগত সবার ব্যাগ তল্লাশি করা হবে।
আছাদুজ্জামান মিয়া বলেন, বইমেলার নিরাপত্তায় এবার ২ শতাধিক সিসি ক্যামেরা, বোম ডিস্পোজাল ইউনিট, ডগ স্কোয়াড, ৯টি ওয়াচ টাওয়ার, ফুট প্যাট্রল ও কন্ট্রোল রুমের ব্যবস্থা করা হয়েছে। মেলার বিদেশি স্টল ও অতিথিদের জন্য বিশেষ নিরাপত্তা নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, এবারের মেলায় লেখক, প্রকাশক বা ব্লগারদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পুলিশের পক্ষ থেকে তাদের নিরাপত্তা দেয়া হবে। তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকলে তারা নিরাপত্তা চাইতে পারেন।
 গত বছর অভিজিৎ হত্যাকাণ্ডসহ সকল প্রকার হুমকিকে মাথায় রেখেই বইমেলায় এবার নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...