সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:১১
Home / অনুসন্ধান / জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে সৌদিআরবের অভিযোগ

জাতিসংঘে ইসরায়েলের বিরুদ্ধে সৌদিআরবের অভিযোগ

ssssssssssssssssssssssssssআন্তর্জাতিক ডেস্ক :: আন্তর্জাতিক চুক্তি অনুযায়ী ফিলিস্তিনের দখলকৃত জায়গা, বসত বাড়ি নির্মাণ, জাতি বিদ্বেষী দেয়াল নির্মাণ বন্ধ করতে সৌদিআরব ইসরাইলকে একটি নির্দিষ্ট সময় সীমা বেধে দিয়েছে। জাতিসংঘে সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ আল-মোয়াল্লিনি মঙ্গলবার রাতে  নিরাপত্তা পরিষদে সৌদির অভিযোগে এ সময় সীমা বেধে দেন।

তিনি উল্লেখ করেন , ইসরায়েল আন্তর্জাতিক সম্প্রদায়কে  কলা দেখিয়ে ফিলিস্তিনিদের ইহুদী ধর্মে আকৃষ্ট করা, ঐতিহাসিক ইসলামিক স্থাপনা ও খৃস্টীয় স্থাপনা ধ্বংস এবং আল-আকসা মসজিদ পরিবর্তন করছে। আল-মোয়াল্লিনি তেহরানে সৌদি দূতাবাস এবং কনস্যুলেট জেনারেলের বাস ভবনে ইরানের হামলায় জাতিসংঘের নিন্দায় ধন্যবাদ জ্ঞাপন করেন ।

সৌদি রাষ্ট্রদূত সিরিয়ায় সংকট প্রসঙ্গে বলেন, নিরাপত্তা পরিষদ গত পাঁচ বছর ধরে সিরিয়ায় গণহত্যা, নাগরিক অধিকার, খাদ্য সমস্যা সমাধানে ব্যার্থ হয়েছে। অথচ সিরিয়া সরকার এ ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ ছিল।

তিনি বলেন, সিরিয়ায় তিন লাখ মানুষকে হত্যা করা হয়েছে এবং ১২ মিলিয়ন লোক দেশান্তরিত হয়েছে। এ ধরনের ধ্বংসযজ্ঞে চরমপন্থী গ্রæপের সৃষ্টি হতে পারে যা বিশ্বের জন্য হুমকীর কারণ হয়ে দাড়াবে। আরব নিউজ।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...