শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৯:২৩
Home / প্রতিদিন / শীঘ্রই খুলে দেওয়া হবে ফেসবুক!

শীঘ্রই খুলে দেওয়া হবে ফেসবুক!

images
কমাশিসা ডেস্ক ::
খুব শীঘ্রই বন্ধ থাকা ফেসবুক ও ভাইবারসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো খুলে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় তথ্য প্রযুক্তির বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কবে নাগাদ ফেসবুক খুলে দেওয়া হচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নে পলক বলেন, ফেসবুক সদর দপ্তরের সাথে আমাদের যোগাযোগ হয়েছে। আশা করছি, খুব অল্প সময়ের মধ্যে আমরা ফেসবুক খুলে দিতে পারব। ফেসবুক খুলে দেওয়ার নির্দিষ্ট সময় জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, সুনির্দিষ্ট দিন বা সময় বলতে পারছি না, তবে অল্প সময়ের মধ্যে ফেসবুক আনব্লক করে দেব।

ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে ফেসবুক কর্তৃপক্ষকে চিঠি পাঠানোর পর তার উত্তরে আলোচনার আগ্রহ প্রকাশ করেছে জনপ্রিয় এ সামাজিক যোগাযাগের মাধ্যম। আগামী ৬ বা ৭ ডিসেম্বর ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার কথা রয়েছে বলে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন। তবে এই চিঠির সঙ্গে ফেসবুক খুলে দেওয়ার কোনো সম্পর্ক নেই জানিয়ে প্রতিমন্ত্রী বলেছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সবুজ সংকেত পেলেই খুলে দেওয়া হবে।

 

উল্লেখ্য গত ১৮ নভেম্বর থেকে ফেসবুকসহ কয়েকটি যোগাযোগ অ্যাপ বন্ধ করার পর বাংলাদেশে অনেক ব্যবহারকারী বিকল্প পন্থায় তা ব্যবহার করছেন। নিরাপত্তার কারণ দেখিয়ে বন্ধ করা হলেও কবে নাগাদ এ মাধ্যমগুলো খুলে দেওয়া হবে তা এখনো নিশ্চিত করেনি সরকার। বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডাদেশের আপিলের রায়ের রিভিউ আবেদন খারিজ হওয়ার পর অ্যাপগুলো বন্ধ করা হয়।

 

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...