বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:১০
Home / বিজ্ঞান-প্রযুক্তি / ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন-সাধনার বাস্তবায়নে অনলাইন সাংবাদিকদের এগিয়ে আসতে হবে – মোঃ ইমরানুল হাসান

ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন-সাধনার বাস্তবায়নে অনলাইন সাংবাদিকদের এগিয়ে আসতে হবে – মোঃ ইমরানুল হাসান

12167378_863489260432192_1494108960_n মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাথে জেলা তথ্য কর্মকর্তার মতবিনিময় ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন-সাধনার বাস্তবায়নে অনলাইন সাংবাদিকদের এগিয়ে আসতে হবে-মোঃ ইমরানুল হাসান এহসান বিন মুজাহির, মৌলভীবাজার: মৌলভীবাজার জেলা তথ্য কর্মকর্তা মোঃ ইমরানুল হাসান বলেছেন, দেশ-জাতির কল্যাণের জন্য সাংবাদিকদের তথ্য দিয়ে সহযোগীতা করা নৈতিক দায়িত্ব। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উৎকর্ষতার কারণে অনলাইন সংবাদ মাধ্যম প্রিন্ট ও ইলেকট্রনিক সংবাদ মাধ্যমের চেয়ে অনেক এগিয়ে। আমি গতকালকে যে সংবাদটা ইন্টারনেটে পড়লাম, সেই সংবাদটা ১২ ঘণ্টা পর আজকে প্রিন্ট পত্রিকায় আবার দেখছি। অনলাইনের বদৌলতে আমরা যেকোন ঘটনার প্রায় সাথে সাথেই সংবাদ পেয়ে যাচ্ছি। অনলাইনের বদৌলতে আগামীর বাংলাদেশ হবে অনলাইন সাংবাদিকদের দেশ। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন-সাধনার বাস্তবায়নে অনলাইন সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। সোমবার (১৯ অক্টোবর) সকাল ১১ টায়, মৌলভীবাজার জেলা তথ্য অফিস মিলনায়তনে, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে বক্তব্যে তিনি একথাগুলো বলেন ।
মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব আহবায়ক সাংবাদিক মশাহিদ আহমদের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক মতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিতি সাংবাদিকদের মাঝে বক্তব্য রাখেন,বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়নের জেলা সভাপতি সাংবাদিক শ.ই. সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব যুগ্ন আহবায়ক-বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক এহসান বিন মুজাহির, যুগ্ন আহবায়ক সাংবাদিক শাহ মাছুম বিল্লাহ ফারুকী, সিনিয়র সদস্য সাংবাদিক দুরুদ আহমেদ, সদস্য ও সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক তাজুদুর রহমান, সাংবাদিক মোঃ আব্দুল কাইয়ুম, সাংবাদিক হোসাইন আহমদ, সাংবাদিক এমদাদুল হক, সাংবাদিক মাহমুদ এইচ খান প্রমুখ।
12167805_863489283765523_94629248_nঘণ্টাব্যাপি মতবিনিময় সভায় মৌলভীবাজার জেলা তথ্য কর্মকর্তা মোঃ ইমরানুল হাসান আরো বলেন, তথ্য অধিকার আইন- ২০০৯ অনুযায়ী যে কেউ সরকারি বেসরকারী যেকোন অফিস থেকে তথ্য সংগ্রহ করতে পারেন। তবে, তথ্যপ্রার্থীকে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। সরকারি প্রত্যেক অফিস যেকোন সময় তথ্য সরবরাহে প্রস্তুত। সেই অফিস তথ্য না দিলে, আবেদনকারী উর্ধতন অফিসে আবেদন করতে পারেন। এ জন্য আমাদের সকলের তথ্য অধিকার আইন সম্পর্কে অবহিত হওয়া প্রয়োজন। মতবিনিম সভায় সাংবাদিকগণ বক্তব্যকালে সামাজিক অবক্ষয় সৃষ্টিতে সহায়ক ভারতীয় টিভি চ্যানেল এবং স্থানীয় ক্যাবল অপারেটর এমসিএস এর অবৈধ কার্যক্রম ও পরিবেশনা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবকে সকল বিষয়ে সম্ভব সকল প্রকার সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

প্যান্ডেলের বাইরে সাউন্ড ব্যবহার করা নাজায়েয!

মুহিউদ্দীন কাসেমী: কিছুদিন আগে কী এক কাজে যেন ঢাকায় গেলাম। এশার সময় ট্রেনে ফিরলাম। স্টেশনে ...