শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:৫০
Home / মাহফিল / মাওলানা নেজাম উদ্দিন বাংলার আকাশে খেলাফতের সূর্যোদয়ের প্রতীক্ষায় থাকতেন

মাওলানা নেজাম উদ্দিন বাংলার আকাশে খেলাফতের সূর্যোদয়ের প্রতীক্ষায় থাকতেন

——— প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান

Majlis কমাশিসা ডেস্ক : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বলেছেন, শায়খুল হাদীস মাওলানা নেজাম উদ্দিন (রহ.) ছিলেন দক্ষ, যোগ্য, সততা ও আদর্শের প্রবাদ প্রতিম একজন রাজনীতিবিদ। নেজাম উদ্দিন (রহ.) যেমন ছিলেন একজন খ্যাতিমান হাদিস বিশারদ, তেমনি ছিলেন একজন বিচক্ষণ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ। তিনি তাঁর মেধা ও সততার গুণে তৃণমূল থেকে জাতীয় পর্যায়ের একজন নেতা হিসাবে স্বীকৃতি লাভ করেন। সর্বজন শ্রদ্ধেয় মাওলানা নেজাম উদ্দিন (রহ.) ছিলেন সরল ও উদার চিত্তের মানুষ। জীবন চলার পথে তিনি ছিলেন নির্লোভ ও অহংকার মুক্ত। বাংলার আকাশে খেলাফতের সূর্যোদয়ের প্রতীক্ষায় থাকতেন তিনি। এদেশে খেলাফত প্রতিষ্ঠার আপোষহীন ও সংগ্রামী নেতা উল্লেখ করে মাওলানা হাবীবুর রহমান বলেন, আমার সহযোদ্ধা মাওলানা নেজাম উদ্দিন (রহ.) মানুষের অধিকার আদায়ের কথা বলে ইসলামী খেলাফতের নিবেদিত প্রাণ এই সৈনিক খেলাফতের মঞ্চেই খেলাফত প্রতিষ্ঠার কথা বলতে বলতে মাওলার ডাকে সাড়া দেন। মাওলানা নেজাম উদ্দিন (রহ.) অত্যন্ত নিরলসভাবে আমৃত্যু পর্যন্ত খেলাফত প্রতিষ্ঠার সংগ্রাম করে গেছেন।

দোয়া মাহফিলের উপস্থিতি
দোয়া মাহফিলের উপস্থিতি

গতকাল ১৫ অক্টোবর বৃহস্পতিবার সিলেট জেলা পরিষদে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখা কর্তৃক আয়োজিত বরেণ্য রাজনীতিবিদ, প্রখ্যাত শায়খুল হাদীস, বাংলাদেশ খেলাফত মজলিসের সাবেক সিনিয়র নায়বে আমীর মাওলানা নেজাম উদ্দিন (রহ.)-এর “জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভা ও দু’আ মাহফিলে প্রিন্সিপাল হাবীবুর রহমান উপরোক্ত কথাগুলো বলেন। বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর ও সিলেট জেলা সভাপতি মাওলানা রেজাউল করীম জালালীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আজিজ, জেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা নাঈম উদ্দিন-এর যৌথ উপস্থাপনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-সংগঠনের মহাসচিব মুফতি মাওলানা মাহফুজুল হক, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক-ড. জিএম মেহেরুল্লাহ, এদারা বোর্ডের মহাসচিব-মাওলানা আব্দুল বাছিত বরকতপুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান-এডভোকেট গিয়াস উদ্দিন, জেলা বিএনপির আহবায়ক-এডভোকেট নুরুল হক, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সাংগঠনিক সম্পাদক-হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, বিশিষ্ট শিক্ষাবিদ- পীর আতাউর রহমান, হবিগঞ্জ জেলা সভাপতি-মাওলানা মো: আব্দুল্লাহ, সংগঠনের সিলেট মহানগর সভাপতি-মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, সুনামগঞ্জ জেলা সভাপতি-মাওলানা নূর উদ্দিন আহমদ, মাওলানা ইকবাল হোসেন, মাওলানা আব্দুস সোবহান, মুফতি শফিকুর রহমান, মাওলানা গাজী রহমত উল্লাহ, মাওলানা শাহ মমশাদ আহমদ, মাওলানা রিয়াজ উদ্দিন, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সহ-সভাপতি-প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক-মাওলানা এমরান আলম, সংগঠনের হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক-মাওলানা আনোয়ার আলী, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক-মাওলানা সৈয়দ শাহিদ আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সাধারণ সম্পাদক হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী, মাওলানা ছামিউর রহমান মুছা, মাওলানা আব্দুল কাইয়ুম, ক্বারী মাওলানা উবায়দুর রহমান, মহানগর সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সুনামগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক-হাফিজ জয়নুল ইসলাম, মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আরিফুল হক ইদ্রিস, জেলা বায়তুল মাল সম্পাদক-হাফিজ জুনাইদ আহমদ, জেলা সহ-প্রশিক্ষণ সম্পাদক-এইচ এম আব্দুর রব, মহানগর অফিস সম্পাদক-মাওলানা ফাহাদ আমান, জেলা অফিস সম্পাদক-মাওলানা ফখরুল ইসলাম, মহানগর বায়তুল মাল সম্পাদক-মো: আব্দুল গফফার, ডা: মোস্তফা আজাদ, মাওলানা মোতাছিম বিল্লাহ জালালী, মাওলানা জাকারিয়া আহমদ মাসুক, ছাত্র মজলিস সিলেট মহানগর সভাপতি-মো: সাইফুল ইসলাম সাঈদ, জেলা সাধারণ সম্পাদক আতিক আল মাহমুদ, জেলা প্রশিক্ষণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, মাওলানা আবুল হোসাইন জিরান, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা ফয়জুল ইসলাম ফয়েজ, মাওলানা ফয়েজ আহমদ প্রমুখ।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

আজান শুনে ক্ষেপে গেলেন আ’লীগ নেতা আনহার চেয়ারম্যান!

নিজস্ব প্রতিবেদক : আনহার মিয়া। বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ...