বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:২৪
Home / ফিকহ / জাতীয় মুফতী বোর্ড পুনঃর্গঠন

জাতীয় মুফতী বোর্ড পুনঃর্গঠন

বেফাক কমাশিসাকমাশিসা ডেস্ক : গত ১৪ অক্টোবর ২০১৫ ইং তারিখে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর মহাসচিব আল্লামা আবদুল জব্বার জাহানাবাদীর সভাপতিত্বে জাতীয় মুফতী বোর্ডের কমিটি পুনঃর্গঠন উপলক্ষ্যে বেফাক মিলনায়তনে এক বৈঠক অনুষ্ঠিত হয়। দেশের বিশিষ্ট মুফতীদের নিয়ে ৪০ সদস্য বিশিষ্ট একটি জাতীয় মুফতী বোর্ডের কমিটি পুনঃর্গঠন করা হয়।

জাতীয় মুফতী বোর্ডের মুফতী আল্লামা মুফতী আব্দুস সালাম (হাটহাজারী) কে সভাপতি এবং মুফতী আব্দুল মালেক (মারকাযুদদাওয়াহ), মুফতী কেফায়েতুল্লাহ (হাটহাজারী মাদরাসা) ও মুফতী আবূ সাঈদ (ফরিদাবাদ মাদরাসা) কে সহ-সভাপতি এবং মুফতী দিলাওয়ার হোসাইন (আকবর কমপ্লেক্স) কে সেক্রেটারী নির্বাচন করা হয়।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর জাতীয় মুফতী বোর্ডের কমিটি পুনঃর্গঠন বৈঠকে উপস্থিত ছিলেন বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা যুবায়ের আহমাদ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক মুফতী আবূ ইউসুফ, মুফতী উমর ফারুক সন্দ্বিপী, মুফতী গোলাম রহমান (খুলনা), মুফতী ইমদাদুল্লাহ (কিশোরগঞ্জ), মুফতী হাবিবুর রহমান (নাজিরহাট) প্রমুখ।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড)-এর মহাসচিব আল্লামা আবদুল জব্বার জাহানাবাদী মুফতীদের উদ্দেশ্যে বলেন আল্লাহ তা‘আলা কুরআনে কারীমে ফতোয় দেয়ার কথা বলেছেন। সমাজের সমস্যা চিহ্নিত করে কুরআন-হাদীসের সঠিক ফতোয়া মুফতীদেরকেই দিতে হবে। ফতোয়া দিয়ে সমাজে যেন বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি না হয় সেদিকে সকল মুফতীদের বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান জানান।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

জাগতিক ও ইসলামী শিক্ষা

#জাগতিক_ও_ইসলামী_শিক্ষা মানুষের খুদি বা রূহকে উন্নতিসাধনের প্রচেষ্টার নামই হলো শিক্ষা, কথাটি আল্লামা ইকবালের। রবীন্দ্রনাথের মতে, ...