বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ১২:০০
Home / আন্তর্জাতিক / রোহিঙ্গা ইস্যুতে জেনেভায় ইইউ’র সম্মেলন আজ

রোহিঙ্গা ইস্যুতে জেনেভায় ইইউ’র সম্মেলন আজ

ইউরোপীয় ইউনিয়ন ও কুয়েতের উদ্যোগে রোহিঙ্গা সমস্যা নিয়ে আজ জেনেভায় ইউনাইটেড নেশনস অফিস ফর দ্য কো-অর্ডিনেশন অব হিউম্যানিটেরিয়ান এ্যাফেয়ার্স (ওসিএইচএ), দ্য ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) ও ইউএন হাইকমিশনার ফর রিফিউজি (ইউএনএইচসিআর)-এর সহযোগে এক প্রতিশ্রুতি সম্মেলন অনুষ্ঠিত হবে। খবর বাসসের।
রোববার ইইউ বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সম্মেলন হবে বিপর্যয়কর এক মানবিক সংকটে সাড়া দিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের দায়িত্ব নেয়ার এক গুরুত্বপূর্ণ মুহূর্ত।
কমিশনার ফর হিউম্যানিটারিয়ান এইড এন্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট ক্রিস্টোস স্টিলিয়াজিডেজ বলেন, এই উচ্চ পর্যায়ের সম্মেলনের কো-হোস্ট হিসেবে ইইউ সম্মেলনের সফলতার জন্য সকল দাতাকে এ সংকট নিরসনে অবদান রাখার লক্ষ্যে সক্রিয়ভাবে উৎসাহিত করছে।
সম্মেলনের প্রাক্কালে ইইউ হিংস্রতা বন্ধের অনিবার্যতার কথা পুনর্ব্যক্ত করেছে। এ সঙ্গে মিয়ানমার কর্তৃপক্ষকে সামরিক অভিযান বন্ধ এবং যারা ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে তাদের স্বেচ্ছা প্রত্যাবর্তনে সরকারের জন্য একটি গ্রহণযোগ্য ও বাস্তবসম্মত প্রক্রিয়ার শুরু করতে জাতিসংঘ ও আন্তর্জাতিক এনজিওগুলোসহ মানবিক কর্মীদের পূর্ণ প্রবেশাধিকার নিশ্চিত করার পুনঃআহ্বান জানিয়েছে।
সম্মেলনে রোহিঙ্গা শরণার্থী সংকট নিরসন পরিকল্পনায় ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ১২ লাখ মানুষের সাহায্যে ৪৩৪ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। যা বর্তমানে প্রয়োজনীয় তহবিলের ২৬ শতাংশ মাত্র।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ইদলিবের মাধ্যমেই সিরিয়ার বিজয় সুচিত হবে ইনশাআল্লাহ!

ইদলিবে শিয়া মুনাফেক রুশ কাফেরদের এক কথায় তুলাধুনা চলবে……. প্রস্তুত তুরস্কের নৌবাহিনী সেনাবাহিনী বিমানবাহিনী। ইতিমধ্যেই ...