শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:৪৯
Home / মুসলিম বিশ্ব / দিল্লির জামিয়া মসজিদের শাহি ইমামের ছেলেকে বিয়ে করতে ধর্মান্তরিত হচ্ছেন ভারতীয় হিন্দু নারী!

দিল্লির জামিয়া মসজিদের শাহি ইমামের ছেলেকে বিয়ে করতে ধর্মান্তরিত হচ্ছেন ভারতীয় হিন্দু নারী!

Bokhari Dhilli Komashisha

অনলাইন ডেস্ক : ভারতের রাজধানী দিল্লির অনেকেই বলাবলি করছে, ভালোবাসার কাছে আরো একবার হার মানল ধর্মীয় রীতিনীতি। কারণ দিল্লির জামিয়া মসজিদের শাহি ইমাম মাওলানা সাইয়েদ আহমদ বুখারির ছেলে সাইয়েদ শাবান বুখারি যে বিয়ে করতে চলেছেন এক হিন্দু নারীকে! আগামী ১৩ নভেম্বর এই বিয়ে অনুষ্ঠিত হবে বলে বুখারির পরিবার সূত্রে জানা গেছে।

ভারতে ‘প্রায় অসম্ভব’ এই বিয়েকে নানা দিক থেকেই তাৎপর্যপূর্ণ বলে মানছেন ধর্মীয় নেতারা। জাত-ধর্ম-বর্ণ নিয়ে যে ভারতে যেখানে প্রতিদিন কমবেশি উত্তেজনা সৃষ্টি হচ্ছে, এমনকি মৃত্যুও ঘটছে – সেই দেশে এই বিয়ে এক ‘নজির’ বটে! শুধু ভালোবেসে বিয়েই নয়, পাত্রী স্বামীর ঘরে যাওয়ার আগে ইসলাম ধর্মে দীক্ষিত হতে চলেছেন বলেও জানা গেছে।

শাহি ইমামের পারিবারিক সূত্রে জানা গেছে, পুত্রবধূ হতে যাওয়া গাজিয়াবাদের ওই হিন্দু নারীর সঙ্গে ছেলের বিয়ের ব্যাপারে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিলেন মাওলানা সাইয়েদ আহমদ বুখারি। তিনি ছেলেকে এই বিয়ে না করারও পরামর্শ দেন। কিন্ত ছেলে শাবান যে ততদিনে ‘দিওয়ানা’। তবে শ্বশুরকে ইসলাম ধর্ম গ্রহণ ও অনুসরণের আশ্বাস দেন ওই হিন্দু নারী। এমনকি বিয়ের আগে থেকেই ওই নারী কোরআন পড়তে আরম্ভ করেছেন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

বিশ্ব ইজতেমায় গেলে কি হজ্বের সওয়াব মিলে?

খতিব তাজুল ইসলাম: তাবলীগ জামাতের সংকট ও কয়েকটি প্রশ্ন? তাবলীগ জামাত নিয়ে যে সংকট সেটা ...