বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:৩৬
Home / প্রতিদিন / শিশুর পায়ে মাতাল এমপির গুলি প্রমান করে দেশ আজ কাদের হাতে পড়েছে : ড. আহমদ আবদুল কাদের

শিশুর পায়ে মাতাল এমপির গুলি প্রমান করে দেশ আজ কাদের হাতে পড়েছে : ড. আহমদ আবদুল কাদের

quader-bhai Komashisha
দেশে বিদেশী নাগরিকরাও নিরাপদ নয়, মানুষ হত্যা করে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধামাচাপা দেয়া যাবে না

দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে খেলাফত মজলিসের হাসচিব ড. আহমদ আবদুল কাদের এক বিবৃতিতে বলেছেন, ভোটবিহীন নির্বাচনের এক মাতাল এমপি’র বর্বরোচিত গুলি বর্ষণে গাইবান্ধার সুন্দরগঞ্জে ১০ বছরের শিশু মারাত্মকভাবে জখম হওয়ার ঘটনা প্রমান করে দেশ আজ কাদের হাতে পরেছে। সুন্দরগঞ্জে শিশু সৌরভের পায়ে গুলি বর্ষণকারী গাইবান্ধ-১ আসনের মাদক সেবী এপি মঞ্জুরুর ইসলাম সেলিমকে অনতিবিলম্বে গ্রেফতার করে তার সংসদ সদস্যপদ বাতিল করতে হবে।

কয়েকদিন আগে গুলশানের কূটনৈতিক জোনে ইটালীয়ান নাগরিক তাবেলা সিজারকে গুলি করে হত্যা, আজ আবার রংপুরে হোসি কোমিও নামের এক জাপানী নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন এসব ঘটনায় প্রতীয়মান হয় দেশে বিদেশী নাগরিকরাদের জীবনও নিরাপদ নয়। আসলে জনবিচ্ছিন্ন সরকারের অধীনে দেশে আজ কেউই নিরাপদ নয়। একটি দেশে এহেন অবস্থায় দীর্ঘ সময় ধরে চলতে পারে না। ইটালী ও জাপানী নাগরিকদের হত্যার সাথে জড়িত প্রকৃত খুনীদের অনতিবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বিবৃতিতে তিনি মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত ইউজিসির এক কর্মকর্তার র‌্যাবের হেফাজতে মৃত্যুর ঘটনাকে রহস্যজনক আখ্যা দিয়ে বলেন, র‌্যাব-পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। কেউ কোন অপরাধ করে থাকলে আইন অনুযায়ী তার বিচার করতে হবে। বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে এ মৃত্যুর সঠিক কারণ উদ্ঘাটন করতে হবে। ভবিষ্যতে যাতে বিচারবহির্ভূত হত্যাকান্ডের কোন ঘটনা না ঘটে সে ব্যবস্থা করতে হবে। একই সাথে ব্যাব হেফাজতে আটক ইউজিসির সহকারী পরিচালক ওমর সিরাজের মৃত্যু মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধামাচাপা দেয়ার সরকারী ষড়যন্ত্রের অংশ কিনা জনমনে আজ সে প্রশ্ন দেখা দিয়েছে। মানুষ হত্যা করে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধামাচাপা দেয়া যাবে না।

বিবৃতিতে তিনি প্রশ্নপত্র ফাঁসের বিরুদ্ধে আন্দোলনরত মেডিকেল ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবী মেনে নেয়ার জন্যে সরকারের প্রতি আহবান জানান।

বার্তা প্রেরক :  মোঃ আবদুল জলিল

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...