রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:৩৪
Home / আকাবির-আসলাফ / মুফতী মুজাফফর আহমদের দাফন সম্পন্ন : শীর্ষ আলেমদের শোকপ্রকাশ

মুফতী মুজাফফর আহমদের দাফন সম্পন্ন : শীর্ষ আলেমদের শোকপ্রকাশ

কমাশিসা ডেস্ক : হাজার হাজার আলেম-উলামা, অসংখ্য ছাত্র ও সাধারণ মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে হেফাজতে ইসলামের নায়েবে আমীর, আল জামিয়াতুল ইসলামিয়া পটিয়ার প্রবীণ মুফতী ও মুহাদ্দিস আল্লামা মুফতী মুজাফফর আহমদের নামাজে জানাজা।

আজ সকাল ১১টায় জামিয়ার মাঠে ক্ষণজন্মা এই আলেমের জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন, জামিয়া দারুল মা’আরিফের মহাপরিচালক আল্লামা শাহ সুলতান যওক নদভী৷

জানাজায় উপস্থিত ছিলেন, হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী, মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মইনুদ্দিন রুহী মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হারুন ইজহার চৌধুরীসহ বহুল আলেম-উলামাগণ ও শুভাকাঙ্খী আত্মীয়-স্বজন।

এদিকে আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার প্রবীণ মুহাদ্দিস দেশের শীর্ষ আলেম ও ইসলামী চিন্তাবিদ মুফতি মুজাফফর আহমদ রহ.’র ইন্তেকালে দেশের ইসলামী অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

আল্লামা শাহ আহমদ শফী, মাওলানা আবদুল লতিফ নেজামী, মুফতি রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই) ও সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদসহ বিভিন্ন সংগঠন ও বিশিষ্টজনেরা  গণমাধ্যমে পাঠানো বার্তায় মুফতি মুজাফফর আহমদ রহ.’র ইন্তেকালে শোক প্রকাশ করেন।

আল্লামা শাহ আহমদ শফী : হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর নায়েবে আমীর, আল জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রবীণ মুফতি ও মুহাদ্দিস আল্লামা মুফতী মুজাফফর আহমদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

আজ সংবাদ-মাধ্যমে পাঠানো এক শোক বাণীতে তিনি বলেন, মুফতী মুজাফফর আহমদের ইন্তেকালে মুসলিম জাহান একজন বুজুর্গ আলেমে দ্বীনকে হারালো। শোক বাণীতে তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে।

সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মাদ এরশাদদ : জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি  হুসেইন মুহাম্মদ এরশাদ বলেন, আল্লামা মুজাফফর আহমদ  ইসলামের একজন নিবেদিতপ্রাণ সেবক ছিলেন। তার মৃত্যুতে আমরা একজন পরহেজগার ব্যক্তি, বিশিষ্ট হাদিস বিশারদ, দ্বীনের খেদমত দানকারী ধর্মীয় নেতাকে হারালাম।

মাওলানা আবদুল লতিফ নেজামী ও মুফতি ফয়জুল্লাহ : দেশের অন্যতম খালিস দীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া পটিয়া, চট্টগ্রাম-এর নন্দিত, বিদগ্ধ, প্রবীণ মুহাদ্দিস ও মুফতি, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান, হেফাজতে ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমির, , খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ, বর্ষীয়ান আলেমেদ্বীন আল্লামা মুফতি মোজাফফর আহমদ’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

নেতৃদ্বয় এক শোক বার্তায় বলেন, ক্ষণজন্মা, রসবোধসম্পন্ন আল্লামা মুফতি মোজাফফর আহমদ রহ. ছিলেন ভয়-ভীতিহীন ঈমানী বলে বলীয়ান একজন প্রাজ্ঞ ইসলামী ব্যক্তিত্ব। যিনি সর্বদা ন্যায়, ইনসাফ ও সত্যের পক্ষে কথা বলতেন নির্ভীক কণ্ঠে। সাহসিকতার সাথে এগিয়ে যেতে উদ্বোদ্ধ করতেন বলিষ্ঠ কণ্ঠে। হুমকী, ধমকী, আস্ফালন আর প্রতিকুলতা মুকাবেলা করে তিনি এগিয়ে যেতেন নিষ্ঠার সাথে।

ইসলামী ঐক্যজোটের শীর্ষ দু’নেতা বলেন, সজীব কণ্ঠের অধিকারী, প্রাণবন্ত একজন মানুষ ছিলেন তিনি। যিনি দলীয় আমাদেরকে দেখলে উচ্ছ্বসিত হয়ে উঠতেন, স্নেহ আর মমতায় বুকে টেনে নিতেন, দু’আ দিতেন, অভয় দিতেন, অনুপ্রাণিত করতেন, পরামর্শ দিতেন, শান্তনা দিতেন, সাহস দিতেন, অনুপ্রেরণা যোগাতেন, উদ্বুদ্ধ করতেন, উজ্জীবিত করতেন, মায়া-মমতা, আবেগ, স্নেহ, ভালবাসায় আপন করে নিতেন, কাছে টানতেন। দুনিয়ার অন্যতম এই নকীব আজ নেই। আল্লাহর শাহী ডাকে সাড়া দিয়ে চলে গেছেন না ফেরার দেশে।

নেতৃদ্বয় বলেন, আমরা আল্লামা মুফতি মোজাফফর আহমদ সাহেব রহ.’র ইন্তেকালে গভীরভাবে শোকাহত। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার, আত্মীয়, স্বজন, ছাত্র এবং শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। ইয়া আল্লাহ! আপনি আপনার এই প্রতিবাদী,সাহসী, মুখলিস আলেম বান্দাহকে আপনার রহমতের শীতল চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।

চরমোনাই পীর : পটিয়া মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি মুজাফফর আহমদ, আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মুফতি মুজাফফর আহমদ স্ব ক্ষেত্রে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। মরহুম নিজের উপর অর্পিত দায়িত্ব পালনের মধ্য দিয়ে দ্বীনের খেদমত আঞ্জাম দিয়েছেন এবং সর্বোপরি দীনকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করার সর্বাত্মক চেষ্টা করে গেছেন। মহান রব্বুল আলামিন তাঁর সকল নেক খেদমতকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা এবং পরিবার পরিজনকে সবর করার শক্তি দান করুন। আমীন।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী : দেশের অন্যতম ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামেয়া আল ইসলামিয়া পটিয়া মাদ্রাসার প্রধান মুফতি ও মোহাদ্দিস ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান ও হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির, দেশের অন্যতম শীর্ষ আলেম ও বুযুর্গ আল্লামা মুফতি মোজাফ্ফর আহমদের আকষ্মিক মৃত্যুতে শোক বার্তা পাঠিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশ সিনিয়র নায়েবে আমির ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান প্রখ্যাত ওলীয়ে কামেল আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী এবং ইসলামী ঐক্যজোট ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মঈনুদ্দিন রুহীসহ ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগর নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আল্লামা মুফতি মোজাফ্ফর আহমদ রহ. ছিলেন দেশ ও জাতি এবং ইসলামীর আদর্শের অভিভাবক। তিনি সারা জীবন ইসলাম ও মুসলমানদের জন্য অক্লান্ত পরিশ্রম করে একটি আদর্শ সমাজ নির্মাণ করতে চেষ্টা করে গেছেন। তিনি ছিলেন এই জাতির আধ্যাত্তিক চিকিৎসক। দেশে হাজার হাজার আলেম, মুফতি ও মোহাদ্দিস তার হাতে গড়া। তিনি প্রায় ৫০ বৎসর যাবত পটিয়া মাদরাসার ফিকাহ, তাফসীর, আরবী সাহিত্য, ইসলামী ইতিহাস বিশেষ করে ছিহাহ ছিত্তার হাদিসের কিতাবের যোগ্য ওস্তাদ ছিলেন। আজ তার স্থান পূরণ হওয়ার মত নয়। আল্লাহ থাকে জান্নাতবাসী করুক। আমরা তার মাগফেরাত কামনা করছি। তার শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তার রেখে যাওয়া আত্মীয় স্বজন, পরিবার- পরিজন ও ছাত্র সবাইকে ছবরে জামিলের তাওফিক দান করুন।

বিবৃতি দাতারা হলেন চট্টগ্রাম মহানগর সেক্রেটারী মাওলানা হাজী মোজাম্মেল হক, সহ-সভাপতি মাওলানা ক্বারী মুবিনুল হক, মাওলানা ক্বারী ইদ্রিছ, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা আমিন শরীফ, মাওলানা মুফতি আবদুল ওয়াদুদ নোমানী, মাওলানা আব্দুল মাবুদ, মাওলানা হাফেজ ফয়সাল, মাওলানা জয়নাল আবেদীন কুতুবী, মহানগর যুগ্ম সেক্রেটারী মাওলানা আ.ন.ম আহম্মদ উল্লাহ, মাওলানা অধ্যক্ষ মোহাম্মদ ইউনুছ, মাওলানা জোনায়েদ জওহর, মাওলানা আবু তাহের ওসমানী, মাওলানা ইকবাল খলিল, মাওলানা ইয়াছির মোহাম্মদ আরিফ, মাওলানা রফিকুল ইসলাম বোয়ালী, মাওলানা আব্দুর রহমান, মাওলানা ইউছুপ, মাওলানা ওসমান কাশেমী, মাওলানা নাজমুস শাকিব, মাওলানা ফোরকানুল্লাহ, মাওলানা আবুল কাসেম প্রমুখ।

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ : আল জামিয়া ইসলামিয়া পটিয়া মাদরাসার প্রধান মুহাদ্দিস, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মুফতী মোজাফফর আহমদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ। আজ ০২ মে,২০১৭ইং বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের মহাসচিব হাফেজ মুহাম্মাদ নুরুজ্জামান আজ এক বিবৃতিতে বলেন। দেশের আলেম সমাজ এবং কওমী শিক্ষাঙ্গন মুফতী মোজাফফর আহমদের অবদান চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে। এই মহান কর্মবীরের ইন্তেকালে কওমী অঙ্গনে যে শুন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়।

তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং ধৈর্যের সাথে তার পরিবার-পরিজনকে পরিস্থিতি মোকাবেলা করার জন্য মহান আল্লাহ তওফীক দান করুন এবং সর্বশক্তিমান আল্লাহ তাঁর সকল নেক খেদমতকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদায় অধিষ্ঠিত করুন। আমিন।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে জরুরী কিছু কথা!

কমাশিসা ডেস্ক: শুক্রবার ২৫সেপ্টেম্বার ২০২০. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি যখন কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ...