শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ২:০৯
Home / প্রতিদিন / হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর কঠোর হুশিয়ারী

হুছামুদ্দীন চৌধুরী ফুলতলীর কঠোর হুশিয়ারী

বিশেষ প্রতিনিধি : ছাতক জালালিয়া আলিয়া মাদরাসায় দুষ্কৃতিকারীদের বর্বরোচিত হামলা ও ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর একনিষ্ঠ অনুসারী বাবুল আহমদকে হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি বলেন, একটি তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে মানুষ হতাহতের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক। সমাধানের লক্ষ্যে বৈঠক চলাকালে শান্তিকামী জনতার উপর অতর্কিত হামলা কোনো সভ্য সমাজের কাজ নয়। যখন সমাজের সর্বস্তরে শান্তি প্রতিষ্ঠার লক্ষে প্রিয়নবী (সা.)-এর সুমহান আদর্শ বাস্তবায়নের নিমিত্তে শানে রিসালত মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে সে মুহূর্তে যে কুচক্রী মহল এমন নৃশংস হামলা চালিয়েছে তাদের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। যারা এহেন ধৃষ্টতাপূর্ণ ঘটনা ঘটিয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। তিনি বলেন, আল্লাহর রাসূলের শান ও মানের আলোচনা করা সকল মুসলমানেরই দায়িত্ব। কোন মুসলমান এর প্রতিপক্ষ হতে পারে না। আমি ভেবে পাচ্ছিনা কারা এর প্রতিপক্ষ হলো? তিনি হুশিয়ারি উচ্চারণ করে আরো বলেন, কেউ শানে রিসালতকে বাধাঁগ্রস্থ করতে চাইলে সিলেটে কোন ইজমের মাহফিল করতে দেয়া হবেনা

তিনি হামলায় শাহাদতবরণকারী বাবুল আহমদের দরজাবুলন্দি কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পাশাপাশি আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার নেতা-কর্মীদের ধৈর্যের সাথে শোককে শক্তিতে পরিণত করে শান্তিপূর্ণভাবে দায়িত্ব আনজাম দেয়ার জন্য অনুরোধ জানান। এ ঘটনার কারণে আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলনের প্রস্তুতি যাতে ব্যাহত না হয় সেদিকে লক্ষ্য রাখারও আহবান জানান তিনি।
এদিকে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম ও সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী ছাতক জালালিয়া আলিয়া মাদরাসায় বর্বরোচিত হামলা ও ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর একনিষ্ঠ অনুসারী বাবুল আহমদকে হত্যার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শহীদ বাবুল আহমদের দরজাবুলন্দি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তারা অবিলম্বে দুস্কৃতিকারীদের গ্রেফতার ও কঠোর শাস্তি দাবী করেন।

এদিকে দুষ্কৃতিকারীদের হামলায় শাহাদাতবরণকারী বাবুল আহমদের রূহের মাগফেরাত কামনা করে ও আহতদের দ্রুত আরোগ্য কামনায় সোবহানীঘাটস্থ আল ইসলাহ কার্যালয়ে এক দুআ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মুনাজাত পরিচালনা করেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী, অফিস সম্পাদক মাওলানা আতাউর রহমান, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক রেদওয়ান আহমদ চৌধুরী, সাবেক কেন্দ্রীয় সভাপতি আজির উদ্দিন পাশা, নজীর আহমদ হেলাল, নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর লেকচারার মাওলানা নোমান আহমদ, সিলেট মহানগর আল ইসলাহর সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক দুলাল আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসাইন জাহেদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন, অফিস সম্পাদক মুহাম্মদ উসমান গণি, সিলেট মহানগরী সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ প্রমুখ।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...