শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১২:৪৩
Home / প্রতিদিন / দেওয়ানবাগীর কবর প্রতিহত করার ঘোষণা!

দেওয়ানবাগীর কবর প্রতিহত করার ঘোষণা!

নারায়ণগঞ্জ প্রতিনিধি: দেওয়ানবাগীকে নারায়ণগঞ্জের মাটিতে কবর দিতে দেওয়া হবে না বলে হুশিয়ারী দিয়েছেন অনৈসলামিক কার্যকলাম প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় আমির ও নারায়ণগঞ্জ জেলা ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি আতিকুর রহমান নান্নু মুন্সি। নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে ভণ্ড দেওয়ানবাগীকে কবর দিয়ে অপবিত্র করতে দেওয়া হবে না।

১২ ফেব্রুয়ারি রবিবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হুশিয়ারি দেন অনৈসলামিক কার্যাকলাপ প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় আমির আতিকুর রহমান নান্নু মুন্সি।

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আরো উল্লেখ করেন, নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে অনেক ওলামায়ে কেরামসহ ভাষা সৈনিকের সমাধিত করা হয়েছে। এ পবত্রি মাটিতে কোন ভণ্ড ও বাতেলকে কবর দিয়ে নারায়ণগঞ্জকে কলঙ্কিত করতে দেওয়া হবে না।

প্রসঙ্গত দেওয়ানবাগী এখনো আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

দেওয়ানবাগ শরিফের ওয়েবসাইটে দেওয়া তথ্যানুযায়ী দেওয়ানবাগী পীরের নাম মাহবুব-এ খোদা। তবে তিনি ‘দেওয়ানবাগী’ নামে পরিচিত। ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুর গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট। নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদ্রাসা থেকে ফাজিল পর্যন্ত পড়াশোনা করেন।

ফরিদপুরে চন্দ্রপাড়া দরবারের প্রতিষ্ঠাতা আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীর হাতে বাইয়াত গ্রহণ করেন দেওয়ানবাগী পীর। এরপর তাঁর মেয়ে হামিদা বেগমকে বিয়ে করেন দেওয়ানবাগী। এর সুবাদে শ্বশুরের কাছ থেকে খিলাফত লাভ করেন। তার কিছু দিন পর নিজেই নারায়ণগঞ্জে দেওয়ানবাগ নামক স্থানে একটি আস্তানা গঠন করেন এবং নিজেকে সুফি সম্রাট পরিচয় দেন। সর্বশেষ মতিঝিলের ১৪৭ আরামবাগ, ঢাকা-১০০০ এই ঠিকানায় একটি দরবার স্থাপন করেন দেওয়ানবাগী।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...