সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ ভোর ৫:২১
Home / আন্তর্জাতিক / ভারত সাবধান : বিদায় বেলায় জেনারেল রাহিল
জেনারেল বাজওয়া ও জেনারেল রাহিল

ভারত সাবধান : বিদায় বেলায় জেনারেল রাহিল

অনলাইন ডেস্ক : মঙ্গলবার পাকিস্তানের ১৬তম সেনাপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন জেনারেল কামার জাভেদ বাজওয়া। পাক অধিকৃত কাশ্মীর প্রসঙ্গে তাঁকে বিশেষজ্ঞ বলে মনে করা হয়।

বিদায়ী সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফের পদে অভিষিক্ত হলেন কাশ্মির বিশেষজ্ঞ হিসেবে পরিচিত জেনারেল বাজওয়া। উল্লেখ্য, কাশ্মীরে ‘আক্রমণাত্মক অবস্থান’ নিয়ে কিছু দিন আগে ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন ৫৬ বছরের এই পাকিস্তান সেনাকর্তা।

গত শনিবার বাজওয়াকে ফোর স্টার জেনারেল হিসেবে মনোনীত করে চিফ অফ আর্মি স্টাফ হিসেবে নিয়োগ করেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এদিন রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর প্রধান দপ্তরের কাছে আর্মি হকি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন বাজওয়া।

বিদায়ী ভাষণে সেনাপ্রধান রাহিল শরিফ কাশ্মীরে ভারতের লাগাতার ‘সন্ত্রাস ও আগ্রাসন নীতির’ তীব্র সমালোচনা করে তিনি দিল্লিকে সতর্ক করেন। কড়া ভাষায় জানান, ‘আমাদের ধৈর্যকে দুর্বলতা বলে ভুল করে নিজের বিপদ ডেকে আনছে ভারত। দক্ষিণ এশিয়ায় শান্তি প্রতিষ্ঠার জন্য কাশ্মীর সমস্যার দ্রুত সমাধান জরুরি। এর জন্য আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ প্রয়োজন।’

এর আগে পাক সেনাবাহিনীর প্রশিক্ষণ ও মূল্যায়ন বিভাগে ইনসপেক্টর জেনারেল পদে বহাল ছিলেন কামার জাভেদ বাজওয়া। সেই সঙ্গে নিয়ন্ত্রণরেখায় অতি সক্রিয় পাক সেনার বিখ্যাত ১০ কর্পস বাহিনীর দায়িত্বও সামলেছেন।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ইদলিবের মাধ্যমেই সিরিয়ার বিজয় সুচিত হবে ইনশাআল্লাহ!

ইদলিবে শিয়া মুনাফেক রুশ কাফেরদের এক কথায় তুলাধুনা চলবে……. প্রস্তুত তুরস্কের নৌবাহিনী সেনাবাহিনী বিমানবাহিনী। ইতিমধ্যেই ...