সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ৭:০০
Home / দেশ-বিদেশ / মিয়ানমার মানবতা ধ্বংস করছে
ফাইল ফটো

মিয়ানমার মানবতা ধ্বংস করছে

কমাশিসা : মিয়ানমার সরকারের বর্বর মুসলিমনিধনের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, মানুষহত্যায় উসকে দেয়া নির্মমতা ছাড়া আর কিছু নয়। এই নির্মমহত্যাকাণ্ড বন্ধ না করলে বিশ্বের মানবতাবাদি মানুষেরা জেগে উঠবে।

গতকাল রবিবার ২০ নভেম্বর রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

অবিলম্বে মিয়ানমারে মুসলিমনিধনের বিরুদ্ধে জরুরি পদক্ষেপ গ্রহণ করতে জাতিসংঘ, ওআইসি ও বিভিন্ন ধর্মীয় নেতাদের প্রতি দাবি জানিয়ে ফরীদ মাসঊদ বলেন, কী কাজ জাতিসংঘের? যদি মানুষ ও মানবতার পক্ষে না দাঁড়াতে পারে—তাহলে এই জাতিসংঘ দিয়ে আমাদের কি লাভ।

ওআইসি ও পৃথিবীর সব ধর্মের নেতাদের মিয়ানমারে শান্তিপ্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জাতিসংঘের মহাসচিবসহ দায়িত্বশীলদের প্রতি মিয়ানমার জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে জমিয়ত প্রধান বলেন, মিয়ানমারের সাধারণ মুসলমানদের উপর এই নির্মমতা বন্ধ না হলে সমগ্র বিশ্বই ক্ষতিকর এই দাবানলের শিকার হবে। শান্তিপ্রিয় বৌদ্ধরা কেন অশান্ত হয়ে উঠছে এ বিষয়ে তদন্তেরও আহ্বান জানান ফরীদ মাসঊদ।

নিরাপত্তা বাহিনীর অভিযানে শো শো মুসলমান কেন নিহত হয়? অং শান সুচি কী করেন? মিয়ানমার চালায় কারা? এ ধরনের প্রশ্ন তুলে তিনি বলেন, মানুষের অধিকার এভাবে ভুলুণ্ঠিত হওয়ার ঘটনা পৃথিবীর সব বর্বরতাকে হার মানায়।

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

আজ ঐতিহাসিক ১৮ই এপ্রিল!

মুহাম্মাদ আব্দুল্লাহ আল-মামুন:: আজ ১৮ এপ্রিল, বাংলাদেরশের ইতিহাসে একটি বিজয়ের দিন। ২০০১ সালের এই দিনে ...