বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:১৩
Home / রাজনীতি / মাদরাসাকে জঙ্গি তৈরির কারখানা বলবেন না —শিক্ষামন্ত্রী

মাদরাসাকে জঙ্গি তৈরির কারখানা বলবেন না —শিক্ষামন্ত্রী

144

ডেস্ক নিউজ :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাদরাসাকে জঙ্গি তৈরির কারখানা বলবেন না, কারণ এখন পর্যন্ত আমাদের কাছে এমন কোনো তথ্য নেই।

রবিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘জঙ্গিবাদ প্রতিরোধে মাদরাসা শিক্ষকদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বরং বিশ্ববিদ্যালয়গুলোতে যেখানে ধনীদের মেধাবী সন্তানরা পড়ালেখা করে, সেখানে জঙ্গির সংশ্লিষ্টতা পেয়েছি। তাই জঙ্গি যে কোনো জায়গায় হতে পারে। সবাই মিলে এটাকে প্রতিরোধ করতে হবে। শান্তির ধর্ম ইসলামের প্রকৃত শিক্ষা নতুন প্রজন্মের সামনে তুলে ধরার জন্য আলেম, ওলামা, মাদরাসা শিক্ষক ও মসজিদের ঈমাম-মুয়াজ্জিনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

শিক্ষার্থীদেরকে ইসলামের ভুল ব্যাখ্যা দেওয়া যাবে না জানিয়ে তিনি বলেন, জঙ্গিরা ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে মেধাবী তরুণদের বিপথে নিয়ে যাচ্ছে। তাই শিক্ষার্থীদেরকে ইসলাম সম্পর্কে ভালভাবে সঠিকটা জানান। কোনোভাবেই যেন তারা ভুল পথে পরিচালিত না হয়। শিক্ষার্থীদের মানবতা ও  নৈতিকতার শিক্ষা দিতে হবে। জ্ঞান বিজ্ঞানের চর্চা ও ইতিহাস ঐতিহ্যের শিক্ষা দিতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, যারা জঙ্গি হচ্ছে তাদের ভুল বুঝানো হচ্ছে। মৃত্যুর পর বেহেশত ও হুর-পরী পাওয়ার লোভ দেখিয়ে বিপথগামী করা হচ্ছে। তাই জ্ঞান বিজ্ঞানের চর্চা ও ইতিহাস ঐতিহ্যের শিক্ষা দিতে হবে।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক একেএম ছায়েফ উল্যা’র সভাপতিত্বে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. সোহরাব হোসাইনসহ বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ ও মাদরাসা শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় বক্তব্য রাখেন।

সূত্র. আরটিএনএন

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে জরুরী কিছু কথা!

কমাশিসা ডেস্ক: শুক্রবার ২৫সেপ্টেম্বার ২০২০. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি যখন কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ...