রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ২:৩২
Home / বিজ্ঞান-প্রযুক্তি / ঘড়ি বলে দেবে আপনি আর কতদিন বাঁচবেন !

ঘড়ি বলে দেবে আপনি আর কতদিন বাঁচবেন !

clockমৃত্য হল জীবনের একমাত্র ঘটনা যা ঘটবেই এটা নিশ্চিত। জন্মের প্রথম মুহূর্ত থেকেই মানুষ এই অবশ্যম্ভাবী পরিণতির দিকে এগোতে থাকে। শুনতে না পেলেও সকলের কানের কাছেই টিক টক, টিক টক করে চলতে থাকে একটা ঘড়ি যা বলে দেয় জীবনের আর কত গুলো দিন অবশিষ্ট আছে। কিন্তু সেই ঘড়িটা কোথায় আছে তা আমরা দেখতে পাই না, তাই জানতেও পারি না আর কতগুলো দিন বাকি আছে। এবার যদি আপনি চোখের সামনে ঘড়িটা দেখতে পারেন? গুণতে পারেন আপনার জীবনের আর কতগুলো দিন বাকি আছে?
হ্যাঁ, এটা সত্যি। লস এঞ্জেলসের একটি কোম্পানি ‘সিজ দ্য ডে টেকনলজি’ বানিয়েছে এক LED ঘড়ি ’28’। এটা এমনই এক ঘড়ি যা বলে দেবে আপনি কতদিন বাঁচবেন। সেই দিন অনুযায়ী করতে থাকবে কাউন্ট ডাউন। রোজ রোজ মনে করিয়ে দেবে মৃত্যু আপনার থেকে কত দূরে আছে। কিন্তু হঠাৎ এমন ঘড়ি বানানোর কারণ কী?

কোম্পানির বক্তব্য অনুযায়ী, কতদিন আর জীবনের বাকি আছে সেটা আগে থাকে জানতে পারলে যেকোনও মানুষ সেই সময় মতো জীবনটাকে চালাতে পারবে। সপ্নগুলো সেভাবেই সাজাবে যাতে কোনও কিছু সময়ের অভাবে অপূর্ণ না থেকে যায়।
কোম্পানির কতৃপক্ষ জানিয়েছে, একজন মানুষ গড়ে ২৮ হাজার দিন বাঁচেন। অর্থাৎ ৭৬ বছর ২৬০ দিন। যে মানুষের বয়স ২৫ বছর তাঁর কাছে বাকি থাকবে ১৯ হাজার দিন এবং যার বয়স ৪৫ বছর সে আর বাঁচবে ১২ হাজার দিন। এই সাধারণ হিসেবেই চলে ’28’ ঘড়ি।

 

সৌজন্যে : অন্যদিগন্ত

About Abul Kalam Azad

mm

এটাও পড়তে পারেন

ফেসবুক কি বন্ধ হয়ে যাচ্ছে?

কমাশিসা প্রতিনিধি:: তোপের মুখে পড়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। অনেকের মনে এখন প্রশ্ন জেগেছে ...