বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ ভোর ৫:৪৬
Home / বিনোদন / বাংলাদেশের ভবিষ্যৎ কোন দিকে? প্রজন্মরা কোন পথে?

বাংলাদেশের ভবিষ্যৎ কোন দিকে? প্রজন্মরা কোন পথে?

যে বয়সে ছেলে আর মেয়ের ভেতর সহজ ভালোলাগা ভালোবাসা জন্ম নেওয়ার কথা, সেই বয়সে তারা সেই অনুভূতিগুলোকে অশ্রদ্ধা করতে শেখে—জাফর ইকবাল।

13310527_1129754033752478_7227428137171111734_nসাদ বিন আব্দুর রহিম:: খুব আফসোস করতেন তিনি কেন প্রেম, ভালোবাসায় না জড়িয়ে ছেলেরা ইসলামী ভাবধারায় চলে। তাঁর আশা পূরণ হচ্ছে ধীরে ধীরে। কয়দিন আগেই কমার্স কলেজের দুই ছেলে মেয়ের কুকীর্তির পর এবার বের হলো রাজউক উত্তরা মডেল স্কুল এন্ড কলেজের দুই ছেলে মেয়ের কুকীর্তি। আগের বার কিস ছিল না, এবার কিস যুক্ত হলো। অবাক লাগে, এরা কীভাবে অবলীলায় তাদের পিতা মাতার মুখে কালি দিতে পারে? গোপনে করলেও তো কেউ জানতো না। তাদের পিতা মাতারা এই পরিবেশে বড় হয়নি। তাই জানিনা, কীভাবে তাঁরা এটাকে হজম করবেন। হয়তো কমার্স কলেজের ঘটনার পর নিজের ছেলে মেয়ে নিয়ে গর্বও করেছিলেন তাঁরা। আর আজ নিজের ছেলে/মেয়েই সেই রকম কান্ড করলো। তাঁদের সাথে তাঁদের পাড়া, প্রতিবেশী, আত্মীয় স্বজন সবাইতো লজ্জিত হবে। এই লজ্জা কত বছর পর্যন্ত জারি থাকবে সেটাই ভাবনার বিষয়। ইন্টারনেটের এই যুগে কিছুই হারাবেনা।
ধর্মীয় শিক্ষা থেকে দূরে সরে গেলে যে কী বিপদ এখন হয়তো অভিভাবকরা হাড়ে হাড়ে টের পাবেন। নামাজ পড়াতে গুরুত্ব কম দিয়ে কোচিং আর পড়ালেখাতে গুরুত্ব দিয়ে আজ বেয়াদব তৈরি হচ্ছে ঘরে ঘরে। হয়তো এটা ভিডিও হয়েছে বলে জেনেছি। কিন্তু অপ্রকাশ্যে যে কত কিছু চলছে তাও আমরা জানি। তবে তাতে, জাফর ইকবালদের কিছু যায় আসে না। কারণ, তারা এটাই চান। ছেলে মেয়ের অবাধ মেলামেশাতে কোন দোষ নেই তাদের মতে। অথচ ফ্রি দেশগুলোতেও এভাবে প্রকাশ্যে স্কুলের ছেলে মেয়েরা এসব করতে পারে না। জাফর ইকবালরা যদি এই বেয়াদব প্রজন্মই চেয়ে থাকেন, তাহলে সামনে ভয়াবহ বিশৃঙ্খলা অপেক্ষা করছে জাতির জন্য।’

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

ধর্ম-কর্মে মনোযোগী হচ্ছেন তারকারা!

কমাশিসা ডেস্ক:: সাধারণ মানুষের চোখে শোবিজ তারকারা হলেন নীল আকাশ আর রুপালি জগতের বাসিন্দা। অন্য ...