বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৩:১৮
Home / কওমি অঙ্গন / আমি বেফাক বলছি-আমার হাত পা চোখ বাঁধা ! আমি আছি সাকরাতের কষ্টে !

আমি বেফাক বলছি-আমার হাত পা চোখ বাঁধা ! আমি আছি সাকরাতের কষ্টে !

ইউসুপ বিন তাশফিন::

1656216_280024812154680_499528441_nআমার মুখেও ঠেলে রাখা আছে বিশাল একটি কুলুখ, তাই আমি ঠিকমত কথাও বলতে পারছিনা। সমগ্র বাংলাদেশের ইসলামপ্রিয় জনতার আশা আকাংখার কেন্দ্রবিন্দু আমি হলেও আজ সাকরাতের কষ্টে আমি কালাতিপাত করছি। আমার যখন জন্ম হয়েছিলো তখন শপথ করেছিলেন দেশ ও জাতির কল্যাণে আমাকে ঢেলে সাজাবেন তারা। পুর্ণাঙ্গ একটি শিক্ষা কাঠামো জাতিকে উপহার দিবেন। কিন্তু অতি আফসুসের বিষয় যে আজ আমি বড় অসহায়। আমি যাদের হাত ধরে এধরায় এসেছিলাম তাদের অনেকে আজ দুনিয়াতে নেই। তবে আমার এক প্রবীন মুরব্বী আল্লামা আব্দুল জব্বার জাহানাবাদী বর্তমান বেফাকের মহাসচিবই হচ্ছেন সকল সমস্যার আকর। একেতো বয়সের ভারে নুজু অপরদিকে আর্থিক লিপসা লম্বা তনখার মহব্বত তাছাড়া মান্ধাতার আমলের মনমানসিকতা মিলে তিনিই বেফাককে গলাটিপে ধরে রেখেছেন। আরেক যুগ্ম মহাসচিব মাওলানা উবায়দুল্লাহ ফারুক হচ্ছেন তিনির সহযোগী। বাকি সকলেই চায় বেফাককে যুগোপযুগী করে গড়ে তুলতে কিন্তু বিভিন্ন জুজুর ভয় দেখিয়ে কালক্ষেপন করে চলেছেন আমার ঘাড়ে সওয়ার হওয়া এই বুজুর্গদ্বয়।06

যে ব্যক্তি শারিরিক দিকদিয়ে মারাত্মক দুর্বল মানসিক দিকদিয়ে ২০০ বছর পিছনে অন্তরে অর্থের মহব্বত বাহ্যত উম্মহার সর্বনাশকারী তিনি কি করে এতো বড় একটি গুরুত্বপুর্ণ পদ দখল করে নিয়ে বসে আছেন? তাকে ভাল একটা এমাউন্টের পেনশন দিয়ে কি অবসের দেয়া যায়না? বাংলাদেশের আনাচে কানাচে কতো যোগ্য যুবক আছেন। কতো বিজ্ঞ আলেম আছেন।কত বড় বড় চিন্তাশীল আছেন। কিন্তু বেফাক মেধা যোগ্যতার কদর করেনা। তোষামোদীই হলো সার। একজন মহাসচিব বিচক্ষণ হবেন। দুনিয়া সম্পর্কে ভাল জ্ঞান রাখবেন। বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় সম্পর্কে তার ধারণা থাকা জরুরী ছিলো।ভাল ভাল বিশ্ববিদ্যালয় ও মাদরাসা স্কুল কলেজ ভিজিট করে মুফতি তাক্কী উসমানী সালমান নদভী তাদের ডেকে এনে পাকিস্তানের বেফাক মহাসচিব হানীফ জালান্দারীকে দাওয়াত দিয়ে কি বেফাককে উন্নত করা যায়না? এই মহাসচিব ভাল মেধাবী কোন আলেমকে কাছে ভিড়তে দেননা। যারা বিচক্ষণ তাদের সংস্কারবাদী বলে দূরে ঠেলে দেয়ার যথেষ্ট প্রমাণ আছে। বাংলাদেশের ছোট ছোট বোর্ডগুলো বার বার বলছে যে বেফাক যদি উদ্যোগ নেয় আমরা স্বাগত জানাবো। তারা অপেক্ষায় বসে আছেন কবে ডাক আসবে আর মহাসচিব বসে বসে মাস শেষে বেতন গুনছেন। এভাবে যদি বেফাককে ধংসের দিকে ঠেলে দেয়া হয় একজন ব্যক্তির খামখেয়ালীপনার কারণে তাহলে কাল হাশরের দিন আমি বেফাক আল্লাহর দরবারে নালিশ নিয়ে দাঁড়াবো। আপনাদের পদ লিপসা অর্থের লালচ অদক্ষতা অদুরদর্শিতাই দায়ী এদেশে কুফর শিরক আর তাগুতের বিস্তার ঘটার জন্য।

12742418_1683853425205044_2203656047856330235_nআজ দিকে দিকে বেফাকের দুর্নীতি অদক্ষতা অকর্মন্যতার বিরুদ্ধে আওয়াজ উঠছে। সেইদিন বেশি দুরে নয় বাংলাদেশের ইসলামপ্রিয় জনতা রাস্তায় নেমে আসতে বাধ্য হবে। তাই সময় থাকতে যোগ্য মেধাবী বিচক্ষণ চিন্তাশীল কর্মট তরুণ আলেমেদ্বীনদের নিয়োগ নিশ্চিত করুন। অন্যথায় আমও যাবে ছালাও যাবে।

নোট: লেখকের সাথে কমাশিসার মতের মিল অমিল থাকতেই পারে। তাই উপরোক্ত কলামের সকল বিষয়ের দায় লেখকের। কমাশিসা কর্তৃপক্ষ কোন দায়ভার গ্রহন করবেনা।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

মাননীয় প্রধানমন্ত্রী সমীপে জরুরী কিছু কথা!

কমাশিসা ডেস্ক: শুক্রবার ২৫সেপ্টেম্বার ২০২০. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনি যখন কওমি শিক্ষা সনদের স্বীকৃতির ...