বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৩:৩২
Home / অনুসন্ধান / জান্নাতুল বাকিতে চিরনিদ্রায় শায়িত মসজিদে নববীর ইমাম শায়খ আয়ূব রাহ.

জান্নাতুল বাকিতে চিরনিদ্রায় শায়িত মসজিদে নববীর ইমাম শায়খ আয়ূব রাহ.

00513ইলিয়াস মশহুদ :: ইমাম শায়খ মুহাম্মদ আইয়ুব মদীনায় সমাহিত হয়েছেন। বিশ্বব্যাপী সাড়া জাগানো সুমধুর কণ্ঠের কুরআন তিলাওয়াতকারী, মসজিদে নববীর ইমাম কারী আইয়ুব রাহ. গত শনিবার ফজরের সময় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

অতঃপর জোহরের নামাজের পর হাজার হাজার লোকের উপস্থিতিতে তার নামাজের জানাযা মসজিদে নববীতে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাকে জান্নাতুল বাকিতে সমাহিত করা হয়।

কারী আইয়ুব ১৯৫৮ সালে পবিত্র ভূমি মক্কায় জন্মগ্রহণ করেন। সেখানেই প্রাথমিক শিক্ষা জীবন শেষে মদীনা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি অনার্স এবং মাস্টার্স শেষ করেন এবং এ বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা দিয়ে তার কর্ম জীবন শুরু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৪ বছর।

কুরআনের মন্ত্রমুগ্ধকর তিলাওয়াতকারী শায়খ আইয়ুবের শিক্ষক ছিলেন মোহাম্মদ সাঈদ আল-তানতাউয়ি ও মোহাম্মদ আমিন আল শানক্বিতি।

মদীনার কুরআন প্রকাশনা কমপ্লেক্সে প্রয়াত বাদশা ফাহাদের নির্দেশে কারী মুহাম্মদ আইয়ুব হিজাজি পদ্ধতিতে কুরআন তিলাওয়াত করেন। তারপর ১৯৮০ সালে তাকে মসজিদে নববীর ইমাম নিয়োগ করা হয়।

শায়খ আইয়ুব বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি মসজিদে নববীর ইমাম, গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় দায়িত্বপালনসহ কিং ফাহাদ কুরআন প্রকাশনা পরিষদের সন্মানিত সদস্যও ছিলেন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...