রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৫:৩৮
Home / প্রতিদিন / ভার্থখলা জামেয়ার ২ দিনব্যাপী মহাসম্মেলনে বক্তারা

ভার্থখলা জামেয়ার ২ দিনব্যাপী মহাসম্মেলনে বক্তারা

 আল কুরআনের শিক্ষা সমাজের সর্বস্তরে শান্তি শৃংখলা রক্ষায় ভূমিকা পালন করছে

12795290_688249517984071_1698451711860608409_n
সুলাইমান আহমদ হুজায়ফা :: রাষ্ট্র ও সমাজের শান্তি শৃংখলা রক্ষার জন্য বিভিন্ন বাহিনী তৈরী করে তার পিছনে কোটি কোটি টাকা খরচ করে আইন শৃংখলা রক্ষা করার চেষ্টা করা হচ্ছে কিন্তু সমাজের সকল স্তরে পূর্ণাঙ্গ শান্তি শৃংখলা বজায় রাখা সম্ভব হচ্ছে না। কারণ খোদ বাহিনীর লোকজনও দুর্নীতি করে, নৈরাজ্য ও ফাসাদে লিপ্ত হয়। অপর দিকে বিশাল জনগণের নৈতিক নানান অবনতির কারণে নির্ধারিত বাহিনগুলো অশান্ত বিশৃংখল সমাজের তৃণমূল পর্যন্ত পৌছতে সক্ষম হয়না। কিন্তু আল কুরআনের শিক্ষায় যে নৈতিক মান গড়ে উঠে, খোদাভীতি তৈরী হয় এর মাধ্যমে মানুষ খোদাভীতির কারণে নিজ দায়িত্বে শান্তি শৃংখলা বজায় রাখছে, আমাদের সমাজের বৃহত্তর জনগোষ্ঠি আল কুরআনের শিক্ষা তথা খোদাভীতির কারণেই সমাজকে শান্ত করে রেখেছেন। তাছাড়া আল কুরআনের শিক্ষা গ্রহণ করে ওয়াজ নসীহতের মাধ্যমে মানুষের মধ্যে খোদা ভীতি তৈরীর কারণেই তারা কোন অন্যায়ে সাথে জড়িত হয় না। তাই রাষ্ট্রীয় সহযোগিতায় আল কুরআনের শিক্ষা বিস্তার ও প্রসারের চেষ্টা অত্যন্ত জরুরী। তাহলে সমাজের শান্তি শৃংখলা অক্ষুণ্ন থাকবে, অরাজকতা দিন দিন কমে আসবে। বক্তাগণ কুরআনের শিক্ষা সমাজের সর্বস্তরে পৌছে দেয়ার আহবান জানান।

জামেয়া নূরীয়া ইসলামিয়া ভার্থখলা সিলেটের ২ দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের ২দিনে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
জামেয়া প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদের সভাপতিত্বে এবং মাওলানা শামসুদ্দীন মুহাম্মদ ইলয়াস ও মাওলানা মুহিবুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে বয়ান পেশ করেন শায়খুল হাদীস মাওলানা ফজলুর রহমান হবিগঞ্জী, মাওলানা হাবিবুল্লাহ বাহার ঢাকা, মাওলানা সাইফুল ইসলাম ঢাকা, মাওলানা নূরুল হক নবীগঞ্জী।
সম্মেলনে আকর্ষণীয় ইসলামী শিশু শিক্ষা প্রদর্শনী ও তাকমীল ফিল হাদীস উত্তীর্ণ ও হিফজুল কুরআন সমাপনী ছাত্রদের দস্তারে ফযীলত প্রদান করা হয়।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...