শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৩:২৪
Home / কওমি অঙ্গন / কমাশিসা ২১ দফার (৩য় সিরিজ) পাঠ উন্মোচন ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার

কমাশিসা ২১ দফার (৩য় সিরিজ) পাঠ উন্মোচন ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার

Untitled-1২০১০ সালে কমাশিসা প্রথম সিরিজ প্রকাশের পর দীর্ঘ ৫ বছরের মাথায় পূর্ণাঙ্গ আকারে রূপরেখা তুলে ধরতে ২০১৫ সালে বের হয় ২য় সিরিজ।
আমরা কখনো থেমে যাইনি। কলাম-প্রবন্ধ, আলাপ-আলোচনা, মতবিনিময় চলছিলো সামন্তরালভাবে। চলছিলো আওয়াজ অনলাইন মিডিয়ায়।
তবে ২০১৫ সালের ২য় সিরিজ এবং অনলাইন মিডিয়ায় জোরালো প্রচারণা ও ধারাবাহিক প্রতিবেদন দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।
মাদারিসে কওমিয়া ও দ্বীনী শিক্ষার অতীত-বর্তমান নিয়ে যাদের ধারণা কম, ভবিষ্যৎ নিয়ে যাদের ফিকির নেই তারা নির্বোধের মত গেল গেল বলে চিৎকার শুরু করেন। তবে আশার কথা হলো তাদের সংখ্যা নগন্য। পাশাপাশি অভিজ্ঞ, বিচক্ষণ উলামা, ছাত্রসমাজ ও বন্ধুদের সাপোর্ট, ভালবাসায় কমাশিসা এগিয়ে যাচ্ছে তার লক্ষ্যপানে।
২য় সিরিজে ছিলো ২১ দফার সন্বিবেশন। অনেকে দফাগুলোর বিস্তারিত ব্যাখ্যা চাইলেন। পাঠক-শুভাকাঙ্খীদের গভীর আগ্রহে ও পরামর্শে কমাশিসাকে মনজিলে মকসুদে নিয়ে নিতে কওমি অঙ্গনের জোরালো একটি মিডিয়ার প্রয়োজন উপলব্ধি করে www.komashisha.com এর পথচলা।
আর সেখানে ২১ দফার ধারাবাহিক বর্ণনা প্রকাশের সমাহার হলো আজকের এই কমাশিসা ৩য় সিরিজ (২১ দফার ব্যাখ্যা)।
101আগামী ২৩ ফেব্রুয়ারি ২০১৬ ঈসায়ি মঙ্গলবার সকাল ১১টায় সিলেটের টিলাগড়স্থ ইসলামিক রিসার্চ সেন্টারে কমাশিসার ২১ দফা (৩য় সিরিজ) এর পাঠ উন্মোচন করা হবে ইনশাআল্লাহ। উক্ত পাঠ উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন কমাশিসা রূপকার খতিব তাজুল ইসলাম ও সম্পাদক আবুল কালাম আজাদ।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...