বুধবার, ২৫শে মে, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:১৪
Home / অনুসন্ধান / আকাবিরদের পথ ধরেই হাটছে কমাশিসা…

আকাবিরদের পথ ধরেই হাটছে কমাশিসা…

mufti saiful islam
নন্দিত আলেমে দ্বীন মুফতি সাইফুল ইসলাম
yousuf motala
শাইখুল হাদিস আল্লামা ইউসুফ মুতালা

কমাশিসা ইউকে ডেস্ক: বৃটেনের গর্ব, মুসলিম উম্মাহর উজ্জল তারকা, বর্তমান প্রজন্মের আলোকিত ব্যক্তিত্ব হাফিজ মাওলানা শাইখ মুফতি সাইফুল ইসলাম দামাত বারাকাতুহুম কমাশিসা কর্তৃপক্ষের সাথে একান্ত আলাপচারিতায় ফরমান: শাইখুল হাদিস হজরত মাওলানা ইউসুফ মুতালা। ইউকে দারুল উলুম বেরীর শাইখুল হাদিস, হাজার হাজার উলামাদের প্রাণপ্রিয় উস্তাজ। বাংলাদেশ সফরকালে কওমি মাদরাসার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি আফসোস করে বলেন যে, উনারা বাচ্ছা গুলোর ভবিষ্যত মাটি করে দিচ্ছেন। ১৪-১৫-১৬ বছর নিয়ে তারা তাদের কি দিচ্ছেন? ফিকির সংস্কার দুরদর্শিতার অভাব।

 

 

অপরদিকে সিলেটের গৌরব শাইখুল হাদিস আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী যা বলেন: চালের ছাউনি দিয়ে পানি পড়া আগে বন্ধ করা উচিৎ-  শাইখুল হাদিস আল্লামা আব্দুল বাসিত বরকতপুরি ।

জম্মেগফির উলামাদের মাঝে কে যেন বলে উঠলো “কমাশিসা নামে একটি গ্রুপ কওমির বদনাম রটাচ্ছে” ….?!

সহসা আল্লামা আব্দুল বাসিত দামাত বারাকাতুহুম একটু নড়ে চড়ে বসলেন। বললেন “কমাশিসার কথা যখন চলে এসেছে তাহলে আমাকে কিছু বলতে দিন। ঘরের ছাউনি দিয়ে যখন মেঘ পড়ে যারা ভিজে তারাতো কথা বলবেই…! ছাউনি ঠিক করে নেয়া আমাদের প্রথম কর্তব্য।
কওমি সিলেবাসে সমস্যা জিইয়ে রেখে সমালোচনার জবাব দেয়া সময়ের অপচয় মাত্র। কমাশিসার কথা যারা বলছে তারা সমস্যা নিয়েই বলছে। ছোটদের ভুল শুদ্ধ দোষারোপ করার আগে আমাদের দায়িত্ব সচেতন হওয়া সময়ের দাবী।”

হজরত অসুস্থ হওয়ার আগ মূহুর্থে একটি স্কুল উদ্বোধন করে আসেন।

গহরপুর জামেয়ার সফল প্রিন্সিপাল হাফেজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু সাহেব আরো বর্ণনা করেন – আমি হজরতের কাছে জানতে চাইলাম যে আপনি কিভাবে স্কুল উদ্বোধন গেলেন ?
উত্তরে ফরমান: এখন স্কুল কায়েম করা আমাদের জন্য শুধু জরুরী নয় ফরজ ও বটে …!!! উল্লেখ্য আল্লামা বরকতপুরি হলেন আজাদ দ্বীনী এদারায়ে তালীমের সেক্রেটারি জেনারেল। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন তিনির হায়াত দারাজ করেন। আমীন।

12622105_442065982671083_7030283591118018349_o
শাইখুল হাদিস আল্লামা বরকতপুরী

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...