বুধবার, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৮:১০
Home / অনুসন্ধান / পাঠানকোট হামলার মূল নায়ক মাওলানা মাসুদ আজহার গ্রেফতার

পাঠানকোট হামলার মূল নায়ক মাওলানা মাসুদ আজহার গ্রেফতার

ভারত পাকিস্তান শান্তি প্রতিষ্ঠায় এই হামলা প্রধান বাঁধা হয়ে দাঁড়ালো। জিহাদের নামে এভাবে গুপ্ত হামলা উভয় দেশের জন্য মারাত্মক ক্ষতিকর বলে অভিজ্ঞ মহলের ধারনা।

masud azharকমাশিসা আন্তার্জাতিক ডেস্ক: পাঠানকোট হামলার মূল নায়ক মাওলানা মাসুদ আজহারকে গ্রেফতার করেছে পাকিস্তান পুলিশ। একই সঙ্গে মাসুদ আজহারের ভাই ও আরো কয়েকজন গ্রেফতার করা হয়েছে। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে বুধবার এ তথ্য জানানো হয়েছে। মাওলানা মাসুদ আজহার পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের জিহাদী সংগঠন জাইশ-ই-মোহাম্মাদের (জেইএম) প্রধান। জেইএমের কয়েক শ সদস্য রয়েছে। ভারতের পাঞ্জাব রাজ্যের পাঠানকোট বিমানঘাঁটিতে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে বিমানঘাঁটির সাতজন নিহত হয়। সন্ত্রাসীদের বিরুদ্ধে ভারতের যৌথবাহিনীর অভিযানে নিহত হয় ছয় হামলাকারী। জেইএম এই হামলার দায় স্বীকার করে।
পাঠানকোটে হামলার কয়েক দিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আকস্মিক সফরে পাকিস্তানে যান। দুই দেশের মধ্যে সম্পর্কোন্নয়নে শীর্ষ দুই নেতা একমতে পৌঁছান। এদিকে এই হামলার ফলে ১৫ জানুয়ারি অনুষ্ঠেয় ভারত-পাকিস্তানের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক অনিশ্চিত হয়ে পড়ে। ভারত জানায়, পাঠানকোট হামলার সন্ত্রাসীদের বিষয়ে পাকিস্তান কী ধরনের উদ্যোগ নিচ্ছে, তার ওপর নির্ভর করছে বৈঠক হবে কি হবে না।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...