রবিবার, ২৬শে জুন, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সন্ধ্যা ৬:০৭
Home / অনুসন্ধান / গতকালের উত্তোপ্ত ব্রাহ্মণবাড়িয়া আজ শান্ত

গতকালের উত্তোপ্ত ব্রাহ্মণবাড়িয়া আজ শান্ত

b-baei-489x300

কমাশিসা ডেস্ক :: পুলিশের সঙ্গে সংঘর্ষে মাদ্রাসাছাত্র মাসুদের মৃত্যুর জেরে মঙ্গলবার দিনভর তাণ্ডবের পর এখন শান্ত রয়েছে ব্রাহ্মণবাড়িয়া শহর। বুধবার সকাল থেকেই শহরে সব ধরনের যানবাহন চলছে। দোকান, বিপণী বিতানসহ সব অফিস আদালতে স্বাভাবিকভাবে কাজ চলছে। সোমবার মাসুদুর রহমান নামে এক মাদ্রাসাছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরে ব্যাপক তাণ্ডব চালায় ছাত্ররা।

ছাত্ররা জেলা আওয়ামী লীগ কার্যালয় ছাড়াও ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গন ভাংচুর এবং সুর সম্রাটের স্মৃতি বিজড়িত বিভিন্ন বাদ্যযন্ত্রও পুড়িয়ে দেয়। জেলা শিল্পকলা একাডেমি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের ব্যাংক এশিয়া, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রেও ভাংচুর চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি নামানোর পর দুপুর পর্যন্ত শান্ত থাকলেও বিকালে সদর হাসপাতালে হামলা চালায় মাদ্রাসাছাত্ররা।

বিক্ষুব্ধরা রেল স্টেশনে হামলা চালিয়ে ভাংচুর এবং রেল লাইনের ওপর আগুন জ্বালিয়ে অবরোধ ও স্লিপার তুলে ফেললে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট পথে ট্রেন চলাচল সাত ঘণ্টা বন্ধ থাকে। তবে মঙ্গলবারের সহিংসতার ঘটনায় এখনও কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি (তদন্ত) মো. মফিজুল ইসলাম।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...