বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ দুপুর ১:১২
Home / দেশ-বিদেশ / ইসলামী শিক্ষার সাথে জাগতিক শিক্ষার সমন্বয় জরুরী -মুফতী লুৎফুর রাহমান কাসেমী

ইসলামী শিক্ষার সাথে জাগতিক শিক্ষার সমন্বয় জরুরী -মুফতী লুৎফুর রাহমান কাসেমী

ইনাম বিন সিদ্দিক :: 10426807_1084756504891284_1129557841240727953_nনিউইয়র্কের বিশিষ্ট আলেমে দ্বীন, ইউনাইটেড উলামা কাউন্সিল ইউ এস এ এর প্রেসিডেন্ট,নিউইয়র্কের দারুল উলূম আসসাফার ভাইস প্রিন্সিপাল, আই টিভি টুয়েন্টিফোর ও টিবিএন টুয়েন্টিফোর এর নিয়মিত আলোচক, মিডিয়া ব্যক্তিত্ব মুফতি লুৎফুর রাহমান কাসেমী বলেছেন, ধর্মীয় শিক্ষা ছাড়া মানবতাবোধ জাগ্রত হয়না। পৃথিবীর সর্বত্র ইসলামের দাোয়াত পৌছে দিতে হলে ইসলামী শিক্ষার সাথে প্রয়ােজনীয় জাগতিক শিক্ষার সমন্বয় সাধন করতে হবে। তিনি বলেন যোগ্যনাগরিক এবংদক্ষতা সম্পন্ন জাতিগঠনে উলামায়ে কেরামকে আরো সচেতন হতেহবে। শুক্রবার বিকেলে সিলেট নগরীর গোটাটিকরস্থ আন্জুমানে তালিমুল কোরআন কমল্পেকস এবং জামিয়া তা’লীমুল কুরআন মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এসব কথা বলেন । তিনি বলেন সাধারণ শিক্ষার সাথে ধর্মীয় শিক্ষার সমন্বয় না থাকায় সমাজে ইভটিজিংসহ নানা প্রকার অনাচার-অবিচার,সমস্যাসৃষ্টি হচ্চে। অপর দিকে ধমীয় শিক্ষাপ্রতিষ্ঠান গুলােতে প্রয়ােজনীয় জাগতিক শিক্ষার অভাবে সমাজ এবং দেশের নেতৃত্ব চলে যাচ্চে অসৎ লােকদের হাতে। এটা রুখতেই হবে।
জামিযা তা’লীমুল কুরআন জেনারেল কমিটির সহ-সভাপতি আলহাজ্ব বশির উদ্দীন এর সভাপতিত্বে এবং আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ’র সহ-সম্পাদক, জামিয়াার নায়বে মুহতামিম মাওলানা ইমদাদুল হক এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। বক্তব্য রাখেন কদমতলী পয়েন্ট জামে মসজিদের খতীব মুফতি মুজির উদ্দীন কাসেমী, সিলেট রিপোর্ট ডটকম সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামিয়ার শিক্ষক মাওলানা আবুল হুসাইন শরীফ, মাওলানা ইবাদ বিন সিদ্দীক, মাওলানা সালেহ আআহমদ, মাওলানা হাফেজ বদরুল আলম, হাফেজ আফতাব উদ্দীন, মাস্টার রুকন উদ্দীন প্রমুখ। সভায় মুফতি লুৎফুর রাহমান কাসেমীকে সংর্বধনা প্রদান করা হয়।

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

জাগতিক ও ইসলামী শিক্ষা

#জাগতিক_ও_ইসলামী_শিক্ষা মানুষের খুদি বা রূহকে উন্নতিসাধনের প্রচেষ্টার নামই হলো শিক্ষা, কথাটি আল্লামা ইকবালের। রবীন্দ্রনাথের মতে, ...