মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১:৫৩
Home / অনুসন্ধান / আইএসের প্রতিপক্ষ হিসেবে আত্মপ্রকাশ ‘খ্রিস্টান স্টেট’র

আইএসের প্রতিপক্ষ হিসেবে আত্মপ্রকাশ ‘খ্রিস্টান স্টেট’র

ISI

crused

পৃথিবী কি তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে ?!

ইসলামিক স্টেটের (আইএস) প্রতিপক্ষ হিসেবে এবার খ্রিস্টান উগ্রপন্থীরা গঠন করেছে ‘খ্রিস্টান স্টেট’। গঠনের পরপরই তারা বেলজিয়ামের সব মুসলিমকে হত্যার হুমকি সংবলিত চিঠি প্রকাশ করেছে। সংবাদসূত্র : আরটি, সানডে টাইমস ওই চিঠিতে মুসলিমদের উদ্দেশে বলা হয়েছে, তোমাদের কোনো মসজিদ ও ব্যবসা নিরাপদ আর থাকবে না। তোমাদের ভাইদের (মুসলিমদের) শূকরের মতো হত্যা করা হবে, ক্রুশবিদ্ধ করা হবে।

বেলজিয়ামের মলেনবিকের আট্টামৌন মসজিদে ওই চিঠি পাঠানো হয়েছে। স্থানীয় একজন মুসলিম নেতা এবং মসজিদ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জামাল হাব্বাচিচ চিঠিটি খুঁজে পেয়েছেন।
মলেনবিক জেলায় মুসলিমদের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করা হয় ওই মসজিদটিকে। প্যারিস হামলার পর এই এলাকাটি আন্তর্জাতিক বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নিরাপত্তা বাহিনীর কৌতূহলের উৎসে পরিণত হয়েছে। বলা হয়েছে, এখানেই প্যারিস হামলার ছক করা হয়েছে। হামলার আগে মলেনবিকে ৮০ জনের বেশি জিহাদির বসবাস ছিল।
মসজিদে এ ধরনের চিঠি পাঠানো নিয়ে স্থানীয় মুসলিমরা উদ্বিগ্ন। হাব্বাচিচ বলেন, ‘খ্রিস্টান স্টেটের পাঠানো ওই চিঠিটি কর্তৃপক্ষের নজরে আনা হয়েছে।’
তিনি আরো বলেন, ‘আমরা স্বাভাবিকভাবেই কর্তৃপক্ষ ও পুলিশের কাছে অভিযোগ দায়ের করব। সবচেয়ে বড় উদ্বেগের বিষয় হলো, চিঠির লেখককে আমরা চিনি না।’

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...