বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ ভোর ৫:৩৫
Home / আকাবির-আসলাফ / ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান আর নেই।

ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান আর নেই।

Hefazat Mufti A Rahmanকমাশিসা ডেস্ক :: মুসলিম বিশ্বের অন্যতম শীর্ষ আলেম ফকিহুল মিল্লাত মুফতি আবদুর রহমান মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৯১ বছর। মরহুমের নামাজে জানাযা বুধবার সকাল ১০টায় বসুন্ধরা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে বসুন্ধরা নতুন কবরস্থানে তাকে দাফন করা হবে।

বসুন্ধরা চেয়ারম্যানের শোক

ফকিহুল মিল্লাত মুফতি আবদুর রহমানের মৃত্যুতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান গভীর শোক প্রকাশ করেছেন। তিনি তার বিদেহি আত্মার মাগফিরাত কামনা করেছেন। মরহুমের শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীরের শোক

এক বিবৃতিতে প্রিন্সিপাল হাবীব বলেন, আল্লামা মুফতী আব্দুর রহমান সাহেব ইন্তেকালে জাতি একজন যোগ্য ইসলামী শিক্ষাবিদ হারিয়েছে। তার ইন্তেকালে যে শূণ্যতা হয়েছে তা সহজে পূর্ণ হবার নয়। প্রিন্সিপাল হাবীব মরহুমের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

খেলাফত মজলিসের শোক

খেলাফত মজলিসের আমীর সাবেক মন্ত্রী মাওলানা মুহাম্মদ ইসহাক ও মহাসচিব অধ্যাপক ড. আহমদ আবদুর কাদের আল্লামা মুফতী আব্দুর রহমানের মৃত্যুতে এক বিবৃতিতে বলেন, জাতি একজন গুরুত্বপূর্ণ অভিভাবক হারালো। বিশেষ করে সর্বস্তরের আলেম সমাজের মুরব্বী হিসেবে তাঁর স্থান ছিল সর্বোচ্চ। তারা মরহুমের মাগফিরাত কামনা করে জান্নাতে সর্বোচ্চ স্থান কামনা করেন। এছাড়াও তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

খতিব তাজুল ইসলাম ও সালেহ হামিদীর শোক

কমাশিসার সম্পাদক মণ্ডলীর সভাপতি ও আইন বিষয়ক সম্পাদক শায়খ সালেহ হামিদী এক যুক্ত বিবৃতিতে ফকীহুল মিল্লাতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার মাগফিরাত কামনা করে জান্নাতের সু-উচ্চ মাকাম দানের জন্য মহান রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা করেন। এছাড়াও তারা হযরতের পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।

এছাড়াও শোক বার্তা পাঠিয়েছেন রেনেসাঁ সাংস্কৃতিক ফোরামের সভাপতি কে এম আবুল কালাম আজাদ, সেক্রেটারি আবুল কালাম আজাদ, ইসলামী লেখক ফোরামের সভাপতি মুফতি এনায়েত ও সেক্রেটারি জহির উদ্দিন বাবর, জাতীয় শিল্পী কবি মুহিব খান, কলরব শিল্পী গোষ্ঠী, চেতনা শিল্পী গোষ্ঠী, জাগরণ শিল্পী গোষ্ঠী, বাংলা ফিউচার ভয়েস, জাগরণ সাংস্কৃতিক দল, ভোরের আলো শিল্পী গোষ্ঠী, উপস্থাপক ও কবি শাহ ইফতেখার তারিক প্রমুখ।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...