সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৩:১২
Home / প্রতিদিন / শ্রীমঙ্গেল পটকা ফোটানো উপর নিষেধাজ্ঞা জারী: ওসির কঠোর হুঁশিয়ারি

শ্রীমঙ্গেল পটকা ফোটানো উপর নিষেধাজ্ঞা জারী: ওসির কঠোর হুঁশিয়ারি

পটকাএহসান বিন মুজাহির, মৌলভীবাজার : গতকয়েকদিন ধরে শ্রীমঙ্গল শহর-শহরতলীর বিভিন্ন স্থানে দিনে ও রাতের বেলায় পটকা ও আতশবাজী করে শহরের বাসাবাড়ীতে প্রচন্ড রকমের ভীতিসঞ্চার ও আতঙ্কের সৃষ্টি করেছে। পটকা, বোমার অস্বাভাবিক শব্দে শহরের বাসিন্দারা অতিষ্ট। চলমান জেএসসি-জেডিসি পরীক্ষার্থীদের পড়াশোনায় চরম ব্যাঘাত ঘটছে। বড়ধরণের সমস্য হচ্ছে হার্টের বেমারী ও শিশু-বাচ্চদের! শহরের মানুষদের মাঝে বিরাট আতঙ্ক দেখা দিয়েছে।

বোমার-পটকার বিকট আওয়াজে শহরের ব্যবসায়ী ও বাসা-বাড়ির সদস্যদের মাঝে ভীষণ ভয় বিরাজ করছে। শ্রীমঙ্গল শহরের পূর্বপাশা, লালবাগ, কালিঘাট রোড, শাপলাবাগ, শাহিবাগ, শহরতলীর মুসলিমবাগ, রামনগরে সবচেয়ে বেশি পটকা-বোমা, আতশবাজীর খবর পাওয়া গেছে। পটকার বিকট আওয়াজে বাসাবাড়ির আবাল-বৃদ্ধবণিতা ভয়ে আতঁকে উঠছেন। ভারতীয় চকলেট বোম দিয়ে একশ্রেণীর যুবক শহরে এসব পটকাবাজী করছেন বলে অনেকের ধারণা। দিনের বেলায় তুলনায় সন্ধার পর থেকে বেশি পটকার আওয়াজ শুনা যাচ্ছে শহরজুড়ে। বোমার বিকট আওয়াজে শহর এবং শহরতলীতে একধরনের ভীতির সৃষ্টি করছে। ফেসবুকে অনেকেই ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়ে এগুলো বন্ধে  শ্রীমঙ্গল থানার ওসি জনাব মো. মাহবুবুর রহমানের দৃষ্টি কামনা করে অবিলম্বে এদেরকে খুঁজে বের করে তড়িত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী করেছেন ।

এরই প্রেক্ষিতে শ্রীমঙ্গল থানার ওসি মো.মাহবুবুর রহমান ও অন্যান্য দারোগা মটর সাইকেল যোগে রাতে শহরে ঝটিকা অভিযান চালান। সুত্রে জানা যায় আসন্ন কালী পূজা উপলক্ষে এক শ্রেনীর যুবক এসব কর্মকান্ডে জড়িত। পরে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে ওসি মাহবুবুর রহমান গোটা শহরে কোনও ধরনের পটকা বা আতশবাজীর উপর কঠোর নিষেধাজ্ঞা জারী করেছেন। গতকাল রাত আটটার দিকে ওসি শ্রীমঙ্গল থানার পক্ষ থেকে বলা হয়। ‘যারা আতশবাজী ও পটকা ফোটাবে তাদের বিরোদ্ধে কঠোর যথাযথ আইনানুগ ব্যস্থা গ্রহণ করা হবে’। ওসি মাহবুবুর রহমান বলেন,এই মাইকিংয়ের পর যদি কোথাও পটকা বা আতশবাজীতে জড়িত থাকে তাঁর বিরোদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুশিয়াঁরী উচ্চারণ করেন ওসি।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...