বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ বিকাল ৪:০৭
Home / ইউরোপ / লন্ডনে হিজাব পরায় আক্রমণের শিকার মুসলিম তরুণী

লন্ডনে হিজাব পরায় আক্রমণের শিকার মুসলিম তরুণী

man hit womenমোহাম্মদ রবিউল্লাহ: হিজাব পরিধানের জন্য লন্ডনে এক মুসলিম তরুণী আক্রমণের শিকার হয়েছেন। তাসনিম কবির নামে ১৬ বছরের এক মুসলিম তরুণী হিজাব ও নিকাব পড়ে ওয়েস্ট লন্ডনে তার কলেজে যাওয়ার পথে আক্রমণের শিকার হন।৩৪ বছর বয়সী মাইকেল আয়াদ তাসনিমকে নির্যাতন করেন। এ জন্য মাইকেলকে চার বছরের সাজা দিয়েছে লন্ডনের একটি আদালত। হিজাব পরে কলেজে যাওয়ার পথে তাসনিমের উপর নির্যাতন চালান মাইকেল।
লন্ডনে ইসলামপন্থী নারীদের উপর হামলা বেড়েই চলছে। শুধুমাত্র হিজাব বা নিকাব পরিধানের জন্য লন্ডনের ৬০ শতাংশ নারী পথে আক্রমণ ও নির্যাতনের শিকার হচ্ছে। ২০১৪ সালের জুলাই থেকে ২০১৫ সালের জুলাই পর্যন্ত হিজাব পড়া নারীদের আক্রমণের পরিসংখ্যান প্রায় দ্বিগুন।
সোমবার ওই তরুণীর উপর হামলার ভিডিও ফুটেজ সিসিটিভি থেকে সংগ্রহ করে বিবিসিতে সম্প্রচার করা হয়। লন্ডন জুড়ে হইচই শুরু হয়। বিবিসির সংবাদ প্রচারে নির্যাতনকারীকে গ্রেফতার করে পুলিশ। ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখানো হয় বিনা অপরাধে শুধুমাত্র হিজাবের জন্য নির্মম অত্যাচার করা হচ্ছে মুসলিম ওই তরুণীকে। তাসনিমের দাঁত ও ঠোঁট আঘাতে ফেটে যায়।
এছাড়া বিবিসির খবরের ফুটেজে দেখা যায়, মিনা বেগম ও তার বান্ধবী হিজাব পড়ে ওয়েস্ট লন্ডনে বেড়াতে যাওয়ার সময় রাস্তায় এক তরুণের নির্যাতনের শিকার হন। ২২ বছরের এক তরুণ তাদের সিগারেট ছুড়ে মারেন। কিছুক্ষণ পরে মারধর করতে থাকে। বান্ধবীকে কিল ঘুষি ও লাথি মেরে আহত করা হয় নিকাব পড়ার জন্য।এদিকে হাসিনা খান নামে আরো একজন হিজাব পড়ার কারণে নির্যাতনের শিকার হয়েছে বলে বিবিসি খবরে জানায়। ব্রিষ্টল শপিং সেন্টারে হাসিনাকে জিজ্ঞাসা করা হয় কেন তোমরা মধ্যপ্রাচ্যে খ্রিষ্টানদের হত্যা করছো। ৩৬ বছর বয়সী ওই মুসলিম নারী হাসিনা তার প্রশ্নের জবাব না দেওয়ার কারণে নির্যাতনের শিকার হয়।
hit womenএদিকে এক জরিপে লন্ডনে মুসলমানদের ওপর হামলা বেড়েছে ৭০ ভাগ বেড়েছে বলে জানিয়েছে বিবিসি। আর এধরনের হামলার বেশির ভাগ ঘটছে মুসলমান নারীদের বিরুদ্ধে।
ব্রিটেনের পুলিশ বলছে, লন্ডনে মুসলমানদের ওপর আক্রমণের সংখ্যা গত বছরের তুলনায় ৭০ ভাগেরও বেশি বেড়েছে।ারা বলছে, চলতি বছরের জুলাই মাস পর্যন্ত লন্ডনে ইসলাম-বিদ্বেষী হামলার ঘটনা ঘটেছে ৮০০রও বেশি। গত বছর একই সময়ে এই ধরনের ঘটনা ঘটেছে পাঁচশোটিরও কম।
ধর্ম-ভিত্তিক সংস্থাগুলো বলছে, একই চিত্র ব্রিটেনের অন্যান্য জায়গাতেও দেখা যাচ্ছে। বেশিরভাগ হামলার শিকার হয়েছেন মুসলমান মহিলারা, তাদের ইসলামী পোশাক পরার কারণে।
মানবাধিকার আন্দোলনকারীরা বলছেন, ফ্রান্সের রাজধানী প্যারিস কিংবা ডেনমার্কের রাজধানী কোপেনেহগেনের মত শহরগুলিতে ইসলামপন্থীদের হামলার ঘটনা ঘটার পর তার জের হিসেবে অন্যান্য জায়গায় মুসলমানদের ওপর হিংসাত্মক আক্রমণের ঘটনা বেড়ে যায়।
সূত্র: ডেইলি মেইল ও বিবিসি

About Islam Tajul

mm

এটাও পড়তে পারেন

আওয়ামী লীগের সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বিএনপিতে যোগদান

কমাশিসা ডেস্ক: বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক সাংসদ গোলাম মওলা রনি। সোমবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসন ...