সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ৪:৩৪
Home / প্রতিদিন / নিউইয়র্কে বি এম এম সি সির উদ্দ্যোগে থার্টিফাস্ট নাইটে ব্যতিক্রমী মাহফিল অনুষ্ঠিত।

নিউইয়র্কে বি এম এম সি সির উদ্দ্যোগে থার্টিফাস্ট নাইটে ব্যতিক্রমী মাহফিল অনুষ্ঠিত।

03রশীদ আহমদ, কমাশিসা নিউইয়র্ক প্রতিনিধি :: নিউইয়র্কের ব্রুকলীন বিএমএমসিসি আয়োজিত ফ্যামিলি নাইট প্রোগ্রামে ভিন্ন বর্ণের সাদা-কালো এশিয়ান-আমেরিকান হাজারো মুসলমানদের সমাগম ঘটেছিল। থার্টিফাস্ট অক্টোবর যেদিন ইহুদী খ্রিস্টানরা তাদের হলিডে হ্যালোভিন পালন করে মুসলমানদের কৃষ্টি কালচার, তাহজীব-তামাদ্দুনকে বিলিয়ে দেয়ার এবং মুসলিম সন্তানদের বিপথগামী করার প্রতিযোগিতা চালাচ্ছে ঠিক সেই মুহূর্তেই বিএমএমসিসি প্রতিষ্ঠানটি স্থানীয় মুসলিম সমাজে উপহার দিলো ফ্যামিলি নাইট নামক ব্যতিক্রমীধর্মী একটি সুন্দর অনুষ্ঠানের।

07গতকাল ৩১ অক্টোবর শনিবার বাদ মাগরিব উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএমসিসির ইমাম ও খতীব মাওলানা দেলোয়ার হোসাইন। বিএমএমসিসির হাফিজি মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মোশাররফ হোসাইন এর সাবলীল উপস্থাপনায় শুরুতে কুরআনে হাকীম থেকে তেলাওয়াত করেন কেরাতে সাবা’য়ার ক্বারী মাওলানা নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উক্ত প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট শিক্ষাবিদ জনাব আহমদ আবু উবায়দা। প্রধান মেহমানের বক্তব্য রাখেন বিশিষ্ট গবেষক অধ্যাপক জনাব আবু সামিহা সিরাজুল ইসলাম। বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন তরুণ স্কলার ডাক্তার ফুয়াদ হাসান,দারুল উলুম আস-সাফার মুদাররিস মাওলানা ক্বারী নজরুল ইসলাম, ইমাম মুহাম্মাদ শহীদুল্লাহ।

09অন্যান্যের মধ্যে উপস্থিত বিশিষ্ট টিভি উপস্থাপক ও আই টিভি টুয়েন্টিফোর এর কর্ণধার জনাব মুহাম্মদ শহীদুল্লাহ, মুনা ব্রুকলীন ইস্ট চ্যাপ্টারের সভাপতি জনাব মুহাম্মদ আলমগীর হোসাইন, সেক্রেটারী জনাব মুহাম্মদ ইমদাদ উল্লাহ, বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল রশীদ আহমদ, হাফিজি মাদরাসার শিক্ষক হাফেজ বুরহান উদ্দিন ও মাওলানা মোস্তফা কামাল প্রমূখ। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে আই টিভি টুয়েন্টিফোর প্রোগ্রামটি সম্প্রচার করেছে। এছাড়াও নতুন প্রজন্মের জন্যে ছিল হামদ-না’ত, চিত্রাঙ্কনসহ নানাবিধ প্রোগ্রাম।

10উক্ত অনাড়ম্বর অনুষ্ঠানে ছিল নারী-পুরুষ যুবক-বৃদ্ধসহ হাজারো মুসলমানদের সমাগম। অনুষ্ঠানে চলছিল ইসলামের বিভিন্ন বিধি-বিধান ও নবী রাসুলদের জীবন-চরিত্র এবং নতুন প্রজন্মের করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা।

প্রোগ্রামে প্রতিযোগী ছাত্র/ছাত্রীদের মাঝে অনুষ্ঠিত বিভিন্ন বিষয়ে পুরস্কারও বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে সবাইকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ডিনার পরিবেশন করা হয়।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...