সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ সকাল ১০:২৩
Home / প্রতিদিন / নতুন আইন করে কওমী মাদরাসা বন্ধের ষড়যন্ত্র দেশবাসী মেনে নিবে না

নতুন আইন করে কওমী মাদরাসা বন্ধের ষড়যন্ত্র দেশবাসী মেনে নিবে না

befaq Logoকমাশিসা ডেস্ক :: বেফাকের উলামা-মাশায়েখ সম্মেলনে নেতৃবৃন্দ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের সভাপতি আল্লামা আহমাদ শফীর নির্দেশনায় আজ রাজধানীর বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর মিলনায়তনে এক উলামা মাশায়েখ সম্মেলনে দেশের প্রখ্যাত আলেমগণ বলেন, প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৫ পাসের আগে কওমী মাদরাসার স্বাতন্ত্র্য রক্ষামূলক ধারা সংযোজন করতে হবে। কওমী শিক্ষার নীতি ঐতিহ্য ও বৈশিষ্ট্য নষ্ট হতে পারে এমন আইন জনগণ মেনে নেবে না।

বেফাকের সিনিয়র সহ-সভাপতি আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সম্মেলনে বক্তব্য রাখেন আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আনোয়ার শাহ, কিশোরগঞ্জ, বেফাক মহাসচিব মাওলানা আবদুল জব্বার, মুফতী মুহাম্মাদ ওয়াক্কাসসহ দেশের প্রত্যন্ত অঞ্চল, বিভাগীয় ও জেলা শহর থেকে আগত উলামা প্রতিনিধিবর্গ।

বক্তারা বলেন, আল্লামা আহমদ শফীর নেতৃত্বে বেফাককে কেন্দ্র করে দেশের সকল কওমী বোর্ড, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ব্যক্তিত্ব ও ধর্মপ্রাণ মানুষ ঐক্যবদ্ধ। দেশের জনগণের অর্থায়ন ও সমর্থনে প্রচলিত প্রাচীন ধর্মীয় শিক্ষা ব্যবস্থা কওমী মাদরাসার চলার পথকে মসৃণ করা সরকারের দায়িত্ব। কওমী মাদরাসার স্বার্থ ক্ষুন্ন করার কোন উদ্যোগই দেশবাসী মেনে নেবেনা। নেতৃবৃন্দ শিক্ষা আইনে কওমী মাদরাসার সপক্ষে সুনির্দিষ্ট বিধি সংযুক্ত করা ও কওমী শিক্ষার ধারাকে অবিকৃত ভাবে রক্ষার জন্য সরকার ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। সভায় কওমী শিক্ষার সুরক্ষা বিষয়ে কাজ করার জন্য একটি সমন্বয় কমিটি করে ধারাবাহিক কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...