বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১১:৫৯
Home / অনুসন্ধান / ওদের ঈমানের মূল্য

ওদের ঈমানের মূল্য

Koamahisha 893621_518765011500714_591363245_oমাসুম আহমদ ::

কিছু কিছু (অ)মানুষের কাছে ঈমানের মূল্য কতো জানেন? সুইডেন কিংবা জার্মানির ভিসা! জি, এটিই সত্য। শাহবাগ আন্দোলন ও পরবর্তী উদ্ভট পরিস্থিতিকে কাজে লাগিয়ে ইতিমধ্যে বেশকিছু মুক্তমনা দেশ ত্যাগ করেছে।

নিরাপত্তার অজুহাতে কোনো রাষ্ট্রে আশ্রয় গ্রহণের জন্য প্রাপ্ত ভিসাকে Asylum (এসাইলাম) বলে। এসাইলাম ভিসায় ঝামেলা কম সুবিধা বেশি। পড়া শুনা, খাওয়া দাওয়া থেকে শুরু করে অনেক কিছুই ফ্রি পাওয়া যায়। ইসলাম বিদ্বেষী বিভিন্ন সংস্থা মুক্তমনাদের এই ভিসার ব্যবস্থা করে দেয়। বিনিময়ে বিভিন্ন সেমিনারে মুসলমানদের বিরুদ্ধে বক্তব্য প্রদানসহ আরও কিছু কাজ করতে হয়।

সম্প্রতি বেশকিছু পাবলিক এই ভিসার জন্য দৌড়ঝাঁপ শুরু করেছে। আমি কয়েকজনকে চিনি, যারা আমার ধারণা অনুযায়ী (ধর্ম পালন না করলেও) নাস্তিক ছিলো না। কিন্তু এই মানুষগুলো অমুক হুমকি দিচ্ছে, জীবনের নিরাপত্তা নেই এই সেই বলে জটিল পরিস্থিতির সৃষ্টি করে ইউরোপে আয়েশি জীবন যাপনের সুযোগ গ্রহণ করতে চাচ্ছে।

ভাবতে অবাক লাগে, ইউরোপে আশ্রয় গ্রহণের স্বার্থে নিজেকে ইসলাম বিদ্বেষী প্রমাণ করতে যারা একটুও ভাবছে না, আল্লাহ্‌ তায়ালার প্রতি তাদের বিশ্বাস কতোটুকু আছে! ধর্মের ব্যাপারে তাদের ধ্যানধারণাই বা কি! ঈমান কী এতো সস্তা!!! আল্লাহ্‌ তায়ালা আমাদের হেফাজত করুন।

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

সিলেটের পবিত্র মাটি আবারও কলংকিত হলো রায়হানের রক্তে!

পুলিশ ফাড়িতে যুবক হত্যা: সিলেটজোড়ে চলছে রহস্য! এলাকাবাসীর প্রতিবাদ!! সিলেট নগরীতে রায়হান নামক এক যুবকের ...