সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ ইং
কমাশিসা পরিবারবিজ্ঞাপন কর্নারযোগাযোগ । সময়ঃ রাত ১২:৩৭
Home / প্রতিদিন / এবার জাপানি নাগরিককে হত্যা (ভিডিও সহ)

এবার জাপানি নাগরিককে হত্যা (ভিডিও সহ)

কমাশিসা ডেস্ক ::

ইতালির নাগরিকের পর এবার দুর্বৃত্তদের গুলিতে নিহত হলেন জাপানের এক নাগরিক। তাঁর নাম হোসে কোমিও। রংপুর শহর থেকে পাঁচ কিলোমিটার দূরে মাহিগঞ্জের পাশে আলুটারি গ্রামে আজ শনিবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করেছে।

হোসে কোমিওর পাসপোর্ট থেকে জানা যায়, তাঁর জন্ম ১৯৬৬ সালে। তিনি রংপুর শহরের মুন্সিপাড়ায় জাকারিয়া বালা নামের এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ঘটনার প্রত্যক্ষদর্শী একজন এই প্রতিবেদককে জানান, সকাল সোয়া ১০টার দিকে হোসে একা হাঁটছিলেন। এ সময় মোটরসাইকেলে করে দুই যুবক এসে তাঁকে গুলি করে চলে যায়। ঘটনাস্থলে পড়ে যান হোসে। পরে তাঁকে উদ্ধার করে রংপুর মেডিকেল হাসপাতালে নিয়ে আসা হয়। এর আগেই তিনি মারা যান বলে কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা জানান।

হাসপাতালে হোসের বাড়িওয়ালা জাকারিয়া বালা এই প্রতিবেদককে জানান, চার মাস আগে হোসে কোমিও বাংলাদেশে আসেন। আলুটারি গ্রামে তাঁর একটি প্রকল্প আছে। সেখানে দুই একরের বেশি জমিতে তিনি গরুর জন্য নেপিআর ঘাস আবাদ করতেন। প্রতিদিনের মতো আজ সকালেও তিনি কাজে বের হন। পরে তাঁর মৃত্যুর খবর পেয়ে তিনি হাসপাতালে ছুটে আসেন।
জাকারিয়ার তথ্যমতে, তিনি নিজেও দীর্ঘদিন জাপানে ছিলেন। তাঁর পরিবারের অনেকে এখনো জাপানে থাকেন। এই সূত্রে হোসে বাংলাদেশে তাঁর বাড়িতে ভাড়া থাকতেন। তিনি একাই থাকতেন।

অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, হোসের বুকে, ডান হাতের কবজি ও ঘাড়ে গুলি লাগে।

পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য জাকারিয়া ও হীরা নামের আরেক ব্যক্তিকে থানায় নিয়ে গেছেন। হোসের আবাদি জমির পাশেই হীরার মাছের ঘের রয়েছে। হীরাকে প্রায়ই হোসের সঙ্গে চলাফেরা করতে দেখা গেছে। এ দুজনের মধ্যে ব্যবসায়িক কোনো সম্পর্ক আছে কি না, তাও খতিয়ে দেখবে পুলিশ।

গত সোমবার সন্ধ্যায় গুলশান ২ নম্বরের ৯০ নম্বর সড়কের ফুটপাতে সিজারকে (৫০) গুলি করে হত্যা করা হয়। তিনি নেদারল্যান্ডসভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন। প্রত্যক্ষদর্শীরা দুই তরুণকে গুলি ছুড়ে মাঝবয়সী এক ব্যক্তির মোটরসাইকেলে করে পালাতে দেখেছেন।

ভিডিও : আরটিভির সৌজন্যে

About Abul Kalam Azad

এটাও পড়তে পারেন

কওমি মাদরাসা কল্যাণ ট্রাস্ট, বাংলাদেশ

খতিব তাজুল ইসলাম ট্রাস্টের প্রয়োজনীয়তাঃ কওমি অংগন একটি স্বীকৃত ও তৃণমূল প্লাটফর্ম। দেশ ও জাতির ...